ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

‘এ দেশের মানুষের অন্তরটা পরিষ্কার’

11 |
আপডেট: ২০১১-০১-১৯ ৮:০৩:০৪ এএম

কলকাতার খ্যাতিমান অভিনেতা ভিক্টর ব্যানার্জি অভিনয় করেছেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত ছবি ‘মেহেরজান’-এ। নিজের অভিনয় দেখতে তিনি উপস্থিত ছিলেন ছবিটিরর প্রিমিয়ার শোতে।  ‘মেহেরজান’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে।

কলকাতার খ্যাতিমান অভিনেতা ভিক্টর ব্যানার্জি অভিনয় করেছেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত ছবি ‘মেহেরজান’-এ। নিজের অভিনয় দেখতে তিনি উপস্থিত ছিলেন ছবিটিরর প্রিমিয়ার শোতে।  ‘মেহেরজান’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে। ছবির গুরুত্বপূর্ণ চরিত্র নানাজানের ভূমিকায় অভিনয় করেছেন ভিক্টর ব্যানার্জি। শো শুরুর আগে এই খ্যাতিমান অভিনেতার সঙ্গে বাংলানিউজের চটজলদি কথা হয়।

ভিক্টর ব্যানার্জি পশ্চিমবঙ্গের সন্তান হলেও কলকাতার বাংলা ছবির পাশাপাশি অভিনয় করেছেন হলিউড ও বলিউডের বেশ কিছু ছবিতে। অভিনয় করেছেন জেরিন লন্ডন, সত্যজিৎ রায়, রোমান পোলনস্কি, শ্যাম বেনেগেল, ডেভিড লেন, মৃণাল সেনের মতো খ্যতিমান পরিচালকদের ছবিতে। এমন কি বাংলাদেশের ছবিতেও তিনি অভিনয় করেছেন। এ প্রসঙ্গে ভিক্টর ব্যানার্জি বলেন, বাংলাদেশের একজন বড় পরিচালকের দুটো ছবিতে আমি অভিনয় করেছি। তিনি হচ্ছেন প্রয়াত দিলীপ বিশ্বাস। ছবির নাম ‘আমার মা’ ও ‘আমাদের সংসার’। অনেক উঁচু মাপের নির্মাতা ছিলেন তিনি। ক্যামেরার কাজ খুব ভালো বুঝতেন।

ভিক্টর ব্যানার্জি জানান, বাংলাদেশে এই নিয়ে তৃতীয়বারের মতো এলেন। আগের দু বার এসেছিলেন ছবিতে অভিনয় করার জন্য আর এবার এসেছেন নিজের অভিনয় দেখার জন্য। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মেহেরজান’ ছবি নিয়ে আমি বেশ আশাবাদী। ছবির নির্মাতা বয়সে তরুণ হলেও বেশ যত্ন নিয়ে কাজটি করেছেন। এই তরুণ পরিচালককে উৎসাহ দিতেই প্রিমিয়ার শোতে আসা।

ভিক্টর ব্যানার্জির কাছে প্রশ্ন ছিল, বাংলাদেশের কী কী পরিবর্তন আপনার চোখে পড়েছে? উত্তরে তিনি বলেন, এত স্বল্প সময়ের জন্য এসেছি যে, পরিবর্তন লক্ষ্য করা কঠিন। তবে ঢাকায় অনেক হাইরাইজ বিল্ডিং হয়েছে, এটুকু চোখে পড়েছে।

বাংলাদেশের ছবি সম্পর্কে তার ধারণা জানতে চাইলে বললেন, দেখার সুযোগ হয় না বললেই চলে। কদাচিৎ কোনো চলচ্চিত্র উৎসবে হয়তো একটা-দুটো ছবি দেখার সুযোগ পাই।

বাংলাদেশে আসার অনুভূতির সম্পর্কে ভিক্টর ব্যানার্জি বলেন, এ দেশের মানুষের অন্তরটা পরিষ্কার। তারা প্রাণ খুলে মানুষকে ভালোবাসতে জানেন। বাংলাদেশের মানুষের এই ভালোবাসা আমিও পেয়েছি, তাতে আমি ধন্য।

ভিক্টর ব্যানার্জি মাত্র একদিন ঢাকায় অবস্থান করেছেন। বুধবার ১৯ সেপ্টেম্বর বিকেলে তিনি কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

২১ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘মেহেরজান’ ছবিটি।

বাংলাদেশ সময় ১৮৩০, জানুয়ারি ১৯, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14