ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ফুটবল

ক্যামেরুনের বিপক্ষেও খেলবেন না নেইমার-দানিলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
ক্যামেরুনের বিপক্ষেও খেলবেন না নেইমার-দানিলো

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। ম্যাচে ২-০ গোলে জয় পেলেও ইনজুরিতে পরেছিলেন দলের সেরা তারকা নেইমার।

ডান পায়ের গোড়ালির চোটের কারণে সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি নেইমার। আশা করা হচ্ছিল গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে খেলবেন তিনি। তবে ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে গ্রুপ পর্বের শেষ ম্যাচেও তাকে পাচ্ছে না ব্রাজিল। দলের ফিজিও রদ্রিগো লাসমার জানিয়েছেন, সেলেসাও তারকার ম্যাচটি খেলা হচ্ছে না।

ব্রাজিলের জন্য দুঃসংবাদের এখানেই শেষ নয়। গোড়ালির চোটে পড়ায় লেফট ব্যাক দানিলো এবং পেশির চোটে পরা রাইট ব্যাক অ্যালেক্স সান্দ্রোও ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামতে পারছেন না।

টানা দুই জয়ে নকআউট পর্বে খেলার টিকিট হাতে পেয়ে গেলেও চোট সমস্যা সেলেসাওদের কপালে ভাজ ফেলে দিয়েছে। কোচ তিতেকে দল সাজানোর জন্য বেগ পেতে হচ্ছে।

ইনজুরির কারণে দলে না থাকলেও সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলকে উৎসাহ দিতে মাঠে উপস্থিত ছিলেন সব ফুটবলাররা। তবে শুধু নেইমার ছিলেন টিম হোটেলে। থেরাপি নিতেই তাকে টিম হোটেলে থাকতে হয়েছে। এছাড়াও নেইমারের জ্বর এসেছিল বলে জানিয়েছেন ব্রাজিলের চিকিৎসক লাসমার। তবে এখন জ্বর নেই বলেও জানিয়েছেন তিনি।

নেইমারের অবস্থা সম্পর্কে লাসমার বলেছেন, সোমবার নেইমারের গায়ে জ্বর ছিল। যদিও তা সামান্য হওয়ায় গোড়ালির চিকিৎসায় প্রভাব ফেলবে না। তার জ্বর এখন সেরে গেছে।
ঠিক কবে নাগাদ নেইমার মাঠে ফিরতে পারবেন তা অবশ্য জানাননি লাসমার। কোচিং স্টাফরা দাবি করেছেন, নেইমার দ্রুতই আবারও বিশ্বকাপে খেলতে নামবেন।

শুক্রবার ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলবে ব্রাজিল। বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে হবে ম্যাচটি। এই ম্যাচে ড্র করলেও গ্রুপ সেরা হয়েই পরের রাউন্ডে যাবে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa