ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

রোনালদোর পায়ের জাদু কেড়ে নিলেন রদ্রিগো?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
রোনালদোর পায়ের জাদু কেড়ে নিলেন রদ্রিগো?

সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে মাঠে নামেন রদ্রিগো। নিজে গোল করতে না পারলেও ম্যাচের একমাত্র গোলটি আসে তার সহায়তায়।

রিয়াল মাদ্রিদ এই ফরোয়ার্ডের পাস থেকে জালের ঠিকানা খুঁজে নেন কাসেমিরো। কিন্তু নিজে গোল না করার একটা আক্ষেপ থেকেই যায় রদ্রিগোর।

তাই ম্যাচ শেষে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর পা ছুঁয়ে দেখেন এই ফরোয়ার্ড। পরে সেই স্পর্শের ছোঁয়া নিজের গায়ে মাখেন তিনি। যেন রোনালদোর পায়ের জাদুটা কেড়ে নিলেন রদ্রিগো! যদিও ব্যাপারটা শুধুই রসিকতার। রদ্রিগোর এই কাণ্ড দেখে হাসিতে ফেটে পড়েন রোনালদোও।
  
ফুটবলের পর অনেক কিছু নিয়েই নিজেকে ব্যস্ত রেখেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ নিয়মিতই দেখা যায়  ১৯৯৪ ও ২০০২ বিশ্বকাপ জেতা এই ফুটবলারকে। ইউটিউবে রোনালদো টিভি নামে একটি চ্যানেলও আছে। নিজের চ্যানেলের জন্যই গতকাল সুইজারল্যান্ডের বিপক্ষে জয়ের পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো সাক্ষাৎকার নেন তিনি।

রদ্রিগো বলেন, ‘আপনার সঙ্গে কথা বলাটা আনন্দের। বিশ্বকাপে প্রতিদিন আমি যা করছি, হোটেলে যাওয়া, অনুশীলন, সাক্ষাৎকার সবকিছু থেকেই কিছু না কিছু শেখার চেষ্টা করছি। সবকিছু ভিন্ন লাগছে। আমি খুবই খুশি। ’

শুরুর একাদশে খেলার ব্যাপারে রদ্রিগো বলেন, ‘কোচ যখনই চাইবে, তখনই আমি খেলতে রাজী আছি। সেটা পরের ম্যাচ হোক বা তার পরের ম্যাচ। এটা বিশ্বকাপ, যেকোনো মুহূর্তে সুযোগ আসতে পারে। তাই আমি প্রস্তুত আছি। ’

তিতের জায়গায় রোনালদো কোচ হলে অবশ্য রদ্রিগোকে শুরুর একাদশেই খেলাতেন। কিংবদন্তি এই ফুটবলার বলেন, ‘তিতেকে আরো সাহসী সিদ্ধান্ত নিতে হবে। কারণ রদ্রিগো শুরতে বেশ ভালো করছে এবং শুরুর একাদশে তার জায়গাটা প্রাপ্য। তিতে যা চায়, সেটা রদ্রিগোর মধ্যে আছে। জয়ই হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এটা সত্যি যে বিশ্বকাপে প্রতিটা ম্যাচ দুর্দান্ত কাটে না, কিছু ম্যাচে সংগ্রাম করতে হয়। ’

বাংলাদেশ সময় : ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa