ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

প্রশংসিত হচ্ছেন লাল কার্ড পাওয়া দ.কোরিয়া কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
প্রশংসিত হচ্ছেন লাল কার্ড পাওয়া দ.কোরিয়া কোচ

ঘানার বিপক্ষে শেষ মিনিটে কর্নার পেয়েছিল দক্ষিণ কোরিয়া। কিন্তু কিক নিতে পারেনি।

তার আগেই খেলার শেষ বাঁশি বাজান রেফারি অ্যান্থনি টেলর। তাতে ক্ষোভে ফেটে পড়েন দ.কোরিয়া কোচ পাওলো বেন্তো। এনিয়ে তর্ক করায় তাকে লাল কার্ড দেখান রেফারি।

তবে প্রতিবাদ করার কারণে প্রশংসিত হচ্ছেন না বেন্তো। রেফারিকে শাসানোর সময় তার মেজাজ ছিল চরমে। যা চোখেমুখে স্পষ্ট দেখা যাচ্ছিল। কিন্তু রেফারি থেকে মুখ ফিরিয়ে নেওয়ার পরপরই ঘানা কোচের সঙ্গে বেশ স্বাভাবিকভাবেই করমর্দন করেন তিনি। দেখিয়েছেন সত্যিকারের ‘স্পোর্টসম্যানশিপ’। ক্ষোভ, আক্ষেপ, হতাশাগুলো যেন দূর হয়ে গেল নিমিষেই।

এই দৃশ্য দেখার পরপরই ইন্টারনেটে তাকে নিয়ে প্রশংসার জোয়ার বইয়ে দেন দ.কোরিয়া সমর্থকরা। বেন্তোকে দেখে একজন লেখেন, ‘নিজের মেজাজকে ব্যক্তিত্বে রুপান্তরিত করতে না দেওয়ার উদাহরণ দেখিয়েছেন তিনি। তাকে দেখে আমি বুঝেছি আবেগ নিয়ন্ত্রণে রাখার অর্থ কী। সে খুব ঠান্ডা মাথার লোক, সেটা বজায় রাখা নিশ্চয়ই সহজ কাজ নয়। ’ আরেকজন লেখেন, ‘আমি তার মতোই প্রাপ্তবয়স্ক হতে চাই। সে খুবই ঠান্ডা মাথার লোক। ’

লাল কার্ড পাওয়ায় ২ ডিসেম্বর পর্তুগালের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে ডাগআউটে থাকছেন না বেন্তো। ঘানার বিপক্ষে বেশ ভালোই খেলেছিল তার দল। দুই গোলে পিছিয়ে পড়লেও তিন মিনিটের ঝড়ে সমতায় ফেরে তারা। কিন্তু দিনশেষে ৩-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এর আগে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে দ.কোরিয়া। শেষ ষোলোয় পা রাখতে হলে আগামী ম্যাচে জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে গ্রুপের অপর ম্যাচেও।


বাংলাদেশ সময় : ১৩০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa