ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

‘রংধনু’ পতাকা হাতে মাঠে ঢুকলেন দর্শক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
‘রংধনু’  পতাকা হাতে মাঠে ঢুকলেন দর্শক

ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে উরুগুয়েকে ২-০ ব্যবধানে হারায় পর্তুগাল। তবে স্টেডিয়াম ৯৭৪-এ ম্যাচটি কিছুক্ষণের জন্য বন্ধ ছিল ভিন্ন এক কারণে।

ঘটনাটি ঘটে পর্তুগাল ১-০ গোলে এগিয়ে যাওয়ার তিন মিনিট আগে।

গ্যালারি থেকে রংধনু পতাকা হাতে নিয়ে দৌড়ে মাঠে ঢুকে পড়েন এক দর্শক।  নীল রংয়ের ‘সুপারম্যান’ টি-শার্ট পরনে ছিলেন তিনি। মুলত রংধনুকে সমকামিতার প্রতীক হিসেবে ধরা হয়। শুধু সমকামিতা নয়, রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে ইউক্রেনকে বাঁচানোর ও ইরানি নারীদের প্রতি শ্রদ্ধার আহবান করেন সেই দর্শক। তার টি-শার্টের সামনে ‘সেভ ইউক্রেন’ ও পেছনে লেখা ‘রেসপেক্ট ফর ইরানিয়ান ওম্যান’।  

নিজের মতামত প্রকাশের পর দ্রুত সেই দর্শককে মাঠ থেকে তুলে নেন নিরাপত্তাকর্মীরা। তবে রংধনু পতাকাটি মাঠেই ফেলে যান দর্শক। সেটা হাতে তুলে মাঠের বাইরে রাখেন ইরানি রেফারি আলিরেজা ফাগানি। পরে আবারও চালু হয় খেলা। ৫৪ মিনিটে পর্তুগালকে এগিয়ে দেন ফার্নান্দেজ।  যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলটি করেন এই মিডফিল্ডার।

এদিকে, মুসলিম দেশ হওয়ায় সমকামিতার বিরুদ্ধে কাতার। তাই চলতি বিশ্বকাপে বিতর্কের মুখে পড়তে হচ্ছে স্বাগতিকদের। সমকামিতার প্রতি সমর্থন জানাতে বিশ্বকাপে ‘ওয়ানলাভ’ আর্মব্যান্ড পরার সিদ্ধান্ত নিয়েছিলেন ইউরোপের সাতটি দেশের অধিনায়ক। কিন্তু ফিফার নিষেধাজ্ঞার হুমকি শুনে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন তারা।

বাংলাদেশ সময় : ১২০০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa