ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

ফুটবল

সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল

সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে ব্রাজিল। দ্বিতীয় ম্যাচে দোহার স্টেডিয়াম ৯৭৪’এ সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে সেলেসাওরা।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনও দলই।

চোটের কারণে দলের সেরা তারকা নেইমারকে ছাড়াই মাঠে নামতে হয়েছে ব্রাজিলকে। দলের আরেক তারকা দানিলোও চোটের কারণে এই ম্যাচে দলে নেই। দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ব্রাজিল। দলে এসেছেন মিলিতাও এবং ফ্রেড।

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিপত্য বিস্তার করে খেলেছে ব্রাজিল। ম্যাচের ১২ মিনিটে গোলের ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি আগের ম্যাচে জোড়া গোল করা রিচার্লিসন। পাকেতার পাস থেকে ডি বক্সে বল পেয়েছিলেন রিচার্লিসন, পেছনে থাকা ভিনিসিয়াসের দিকে বল বাড়ালে তা ক্লিয়ার করে দেন সুইজারল্যান্ডের ডিফেন্ডার। পরের মিনিটেই ভিনিসিয়াসের পাস থেকে ডি বক্সে বল পেয়েছিলেন রিচার্লিসন তবে বলের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি তিনি।

ম্যাচের ২৭ মিনিটে ভিনিসিয়াসকে রুখে দেন সুইজারল্যান্ডের গোলরক্ষক ইয়ান সোমার। রাফিনহার দারুণ ক্রস বক্সের ভেতর পেয়ে যান ভিনিসিয়াস। তবে তার শট দারুণ দক্ষতার সঙ্গে রুখে দেন সোমার। ৩১ মিনিটে রাফিনহার দূরপাল্লার শটও রুখে দেন সোমার।

খেলার ধারার বিপরীতে বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি সুইজারল্যান্ড।

ম্যাচ ব্রাজিলকে চোখ রাঙাচ্ছে অতীত পরিসংখ্যান। এর আগে বিশ্বকাপে সুইজারল্যান্ডের সঙ্গে দুই দেখায় দুটি ম্যাচই ড্র হয়েছিল। বিশ্বকাপের মঞ্চে সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিল প্রথম মাঠে নেমেছিল ১৯৫০ সালে। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। গত বিশ্বকাপেও ব্রাজিলের সঙ্গে একেই গ্রুপে ছিল সুইজারল্যান্ড। ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে। প্রথমার্ধ শেষে ম্যাচের ফল এখনো গোলশূন্য। এই ম্যাচেও হতে পারে ইতিহাসের পুনরাবৃত্তি।

বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa