ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

গোল ছাড়াই বিরতিতে স্পেন-জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
গোল ছাড়াই বিরতিতে স্পেন-জার্মানি

জার্মানির একাদশের গড় বয়স ২৮ বছর ১৪৭ দিন। সবশেষ ২০০২ বিশ্বকাপের ফাইনালে ব্রাজিলের বিপক্ষে ঠিক এমনই বয়সের একাদশ সাজিয়েছিল তারা।

সেবার অবশ্য ব্রাজিলিয়ানদের শিরোপার উল্লাস থেকে নতজানু হয়ে মাঠ ছাড়তে হয়েছিল। এবার কী হবে সেটা ৯০ মিনিট পরই বুঝা যাবে। তবে প্রথমার্ধ শেষে একটি গোলও করতে পারেনি হান্সি ফ্লিকের দল। স্কোরলাইন শূন্য রেখেছে স্পেনও। জমজমাট এই লড়াইয়ের প্রথমার্ধটা তাই কেটেছে গোলহীন।

জাপানের বিপক্ষে ২-১ গোলে হারের পর আল বায়িত স্টেডিয়ামে আজ টিকে থাকার লড়াইয়ে নেমেছে জার্মানরা। অন্যদিকে জিতলেই শেষ ষোলোর পথে এক পা দিয়ে রাখবে স্পেন। কেননা প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লা রোহারা। সেই কোস্টারিকাই রোববার জাপানকে ১-০ গোলে হারিয়ে জার্মানির সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছে। তাই হারলেও শেষ ষোলোয় উঠার লড়াইয়ে টিকে থাকবে হান্সি ফ্লিকের দল।  

আন্তোনিও রুদিগার অফসাইডে কাটা না পড়লে হয়তো এগিয়ে থেকেই বিরতিতে যেত চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ৪০ মিনিটে ইয়োশুয়া কিমিখের ফ্রি-কিক থেকে নিখুঁত হেডে জালের ঠিকানা খুঁজে নিয়েছিলেন রুদিগার। কিন্তু কিমিখের শট নেওয়ার সময় অফসাইডে ছিলেন তিনি। ভিএআরের সংকেত পেয়ে রেফারিও তাই গোল বাতিলের সিদ্ধান্ত নেন।

খেলার শুরুতে বেশ কয়েকটি সুযোগ তৈরী করে স্পেন। কিন্তু ডি বক্সের সামনে আসতেই খেই হারিয়ে ফেলে।   পাল্টা আক্রমণে যায় জার্মানিও। কিন্তু নিশানা ঠিক না থাকার কারণে তারাও খুব একটা ভয়ঙ্কর হতে পারেনি। ৪৫ মিনিট শেষে দুই দলই গোলমুখে কেবল একটি শট নিতে পারে। যদিও বল পজেশনে বেশি এগিয়ে ছিল স্পেন।

বাংলাদেশ সময় : ০১৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২

এএইচএস

 

 

  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa