ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

মেসির পায়ের সোনালী বুটের ভেতর কী আছে?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
মেসির পায়ের সোনালী বুটের ভেতর কী আছে?

বিশ্বকাপের শুরু একদমই ভালো হয়নি লিওনেল মেসির। কিন্তু দ্বিতীয় ম্যাচে তার দল হারিয়েছে মেক্সিকোকে, টিকিয়ে রেখেছে টুর্নামেন্টে।

এই ম্যাচসহ বিশ্বকাপের সবগুলো ম্যাচেই মেসি খেলেছেন এক বিশেষ বুট নিয়ে।

এগুলো বিশেষ ভাবে মেসির জন্য তৈরি করেছে অ্যাডিডাস। কালারের পাশাপাশি এতে রয়েছে বেশ কিছু বিশেষত্ব। বুটটির পোশাকি নাম ‘অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল বুটস’। অনেকে এতে স্বর্ণ আছে মনে করলেও আসলে তা নেই।

মেসির ডান পায়ের বুটে লেখা রয়েছে ‘থিয়াগো। ০২.১১.১২ ও মাতেয়ো ১১.০৯.১৫। ’ এগুলো তার দুই ছেলের জন্মের তারিখ। মেসির বড় ছেলে থিয়াগোর জন্ম তারিখ এবং মেজো ছেলে মাতেয়োর জন্ম তারিখ। সোনালী রঙের মাঝে কালো রঙের সেই নাম-তারিখ আলাদা করেই চোখে পড়ছে।

একইসঙ্গে বিশেষত্ব রয়েছে বাঁ পায়ের বুটেও। ওই পায়ের বুটে লেখা রয়েছে ছোট ছেলে সিরোর জন্ম তারিখ ১০ মার্চ ২০১৮। মানে তিন ছেলেই কাতার বিশ্বকাপের মাঠে আছেন লিওনেল মেসির সঙ্গে। কেবল সন্তারাই নয়, রয়েছে তার স্ত্রী আন্তোনেল্লা রোকোজ্জোর নামও। লেখা রয়েছে ‘আন্তো’। অর্থাৎ গোটা পরিবারকে সঙ্গে নিয়েই শেষ বিশ্বকাপ খেলতে মাঠে নামছেন। মেসির জন্য তৈরি করা বুটের বিশেষত্ব এখানেই শেষ নয়।

দুটি বুটেই লেখা রয়েছে মেসির জার্সি নম্বর ১০। রয়েছে আর্জেন্টিনার জাতীয় পতাকার রঙে নীল-সাদা স্ট্রাইপ। প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাসের লোগো ছাড়াও রয়েছে মেসির নিজস্ব ব্র্যান্ডের লোগোও। এগুলো পায়ে দিয়েই নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলছেন মেসি।  

বাংলাদেশ সময় : ১০৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa