ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ফুটবল

মেসি থাকলে জয় সবসময়ই সহজ : মার্তিনেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
মেসি থাকলে জয় সবসময়ই সহজ : মার্তিনেস

রুদ্ধশ্বাস প্রতীক্ষার সময়ই পাড় করছিল আর্জেন্টিনা। মেক্সিকোর বিপক্ষে জয়ের বিকল্প ছিল না।

এমন ম্যাচে আক্রমণে গিয়ে খেই হারাচ্ছিল আলবিসেলেস্তেরা। কিছুতেই ভাঙতে পারছিল না মেক্সিকোর জমাট রক্ষণ। প্রথমার্ধ কাটে গোলশূন্যভাবে।  

দ্বিতীয় অর্ধ থেকে নিজেদের ছন্দে ফিরে আর্জেন্টিনা, তবুও মিলছিল না গোলের দেখা। সেটি আসে লিওনেল মেসির পা থেকে। ২৫ গজ দূর থেকে নেওয়া শটে দলকে স্বস্তি এনে দেন তিনি। ম্যাচের শেষে তার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সতীর্থ গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

প্রথমার্ধে দারুণ একটি সেভ দেওয়া এই ফুটবলার বলেছেন, ‘মেক্সিকো আমাদের খুব কঠিন একটা ম্যাচের সামনে ফেলেছিল প্রথমার্ধে। কিন্তু লিওনেল মেসি থাকলে সবসময় সবকিছু সহজ। ’

সৌদি আরবের কাছে টুর্নামেন্টের প্রথম ম্যাচে হেরেছিল আর্জেন্টিনা। ওই ম্যাচের পর ভেঙে পড়েছিলেন দলটির সমর্থকদের অনেকে। ফুটবলারদের জন্য কেমন ছিল? মেক্সিকো ম্যাচের পর মার্তিনেস বলেছেন, তাদের জন্যও গত তিনদিন ছিল কঠিন।

তিনি বলেছেন, ‘প্রত্যাশার কারণে গত তিনদিন ছিল খুবই কঠিন। অপরাজিত থাকার রেকর্ড ভেঙে গিয়েছিল, আমরাও ভুলভাবে বিশ্বকাপ শুরু করেছিলাম। আজকে আমরা দেখিয়েছি এখানে আরও বড় কিছুর জন্য এসেছি। ’

বাংলাদেশ সময় : ০৪১৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa