ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

তিউনিশিয়াকে হারিয়ে ঘুরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
তিউনিশিয়াকে হারিয়ে ঘুরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

প্রবল শক্তিশালী ডেনমার্কের সঙ্গে ড্র করে চমকে দিয়েছিল তিউনিশিয়া। সেই তুলনায় অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচটা অবশ্য ভালো যায়নি।

আসরের শুরুটা হয় বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে ৪-১ গোলের হার দিয়ে। কিন্তু তিউনিশিয়াকে আজ ১-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখল সকারুরা।

আল জানুব স্টেডিয়ামে খেলার শুরু থেকেই দাপট দেখায় অস্ট্রেলিয়া। যার সুবাদে এগিয়ে যেতে সময় নেয় মাত্র ২৩ মিনিট। গুডউইনের বাড়ানো ক্রস তিউনিশিয়ান ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিফলিত হয়। কিন্তু সুযোগের অপেক্ষায় ছিলেন মিচেল ডিউক।  সেই ক্রস থেকে বল পেয়েই নিখুঁত হেডে বল জালে জড়ান এই ফরোয়ার্ড।
৪৪ মিনিটে আবারো ডিউকের হেড। সেটা অবশ্য বেশ ভালোভাবেই তালুবন্দী করেন তিউনিশিয়ান গোলরক্ষক দাহমেন। এবার কোনো ভুল করেননি তিনি।   তবে এগিয়ে থেকেই বিরতিতে যায় সকারুরা।

প্রথমার্ধে সেভাবে কোনো প্রতিরোধই গড়তে পারেনি তিউনিশিয়া। বল অস্ট্রেলিয়ার ডি বক্সে নিতেও খাবি খাচ্ছিল। ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ পেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি ম্যাকলারেন।

এরপরই অবশ্য আক্রমণের ধার বাড়ায় তিউনিশিয়া। ৭২ মিনিটের ভেতর এমসাকনি দুইবার গোল করার চেষ্টা করলেও দুইবারই তাকে বাধা দেন অস্ট্রেলিয়ান গোলরক্ষক রায়ান। আজ যেন দেয়াল হয়ে ছিলেন তিনি। কেননা গোলমুখে চারটি শট নিয়েও জালের দেখা পায়নি তিউনিশিয়া। অবশ্য ডিফেন্ডার হ্যারি সুটারেরও কম অবদান নেই।   ম্যাচ জুড়ে ১৫ টি ইন্টারসেপশন ও ট্যাকল করেন তিনি।  

অস্ট্রেলিয়ার জয়ে জমে গেল গ্রুপ 'ডি' এর খেলা। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ফ্রান্স। সমান পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান দুইয়ে। তিন ও চারে থাকা ডেনমার্ক ও তিউনিশিয়ার পয়েন্ট এক করে।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২ 

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa