ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

‘বিশ্বসেরা’ মেসির চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত ওচোয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
‘বিশ্বসেরা’ মেসির চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত ওচোয়া

মেক্সিকোর হয়ে এবারের বিশ্বকাপে নিজের জাত চেনাচ্ছেন গোলরক্ষক গিয়েরমো ওচোয়া। ক্লাব ফুটবলে তেমন একটা সাড়া জাগানো কিছু করতে না পারলেও জাতীয় দলের জার্সিতে সবসময় অসাধারণ তিনি।

এর প্রমাণও দিয়েছেন; বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের তারকা রবের্ত লেভানদোভস্কির পেনাল্টি ঠেকিয়ে।

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচসেরা হওয়া এই গোলরক্ষক নিজেদের পরবর্তী ম্যাচে মুখোমুখি হবেন আর্জেন্টিনার। সেই ম্যাচ নিয়ে রোমাঞ্চিত ওচোয়া। বিশ্বের সেরা ফুটবলার মেসিকে মোকাবেলা করতে যেন তর সইছে না তার। তবে এই চ্যালেঞ্জ নেওয়াকে অতটা সহজও ভাবছেন না তিনি।  

ওচোয়া বলেন, ‘এটি ভালো চ্যালেঞ্জ হতে চলেছে। মোটেও সহজ হবে না। মেসি ইতিহাস ও বিশ্বের সেরাদের একজন, যদি সেরা নাও হয়। তার বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে খেলার চেয়ে ভালো আর কী-ইবা হতে পারে। ’

সহজ দলের বিপক্ষে খেলে বিশ্বকাপ জিততে নারাজ ওচোয়া। কঠিন দলগুলোকে চ্যালেঞ্জ জানাতে সবসময় প্রস্তুত থাকেন তিনি; তাদের হারিয়েই শিরোপা নিজেদের করে নিতে চান এই গোলরক্ষক।

তিনি বলেন, ‘আমি কখনও এটি বলতে পছন্দ করি না যে, এর বিপক্ষে খেলব না, ওর বিপক্ষে খেলব না কারণ তারা কঠিন। বরং আমি তাদের বিপক্ষে বিশ্বকাপে খেলতে চাই। আমি ভালো ম্যাচ খেলতে চাই এবং তাদের হারাতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa