ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

রোনালদোকে পেনাল্টি ‘উপহার’ দিয়েছিলেন রেফারি?

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
রোনালদোকে পেনাল্টি ‘উপহার’ দিয়েছিলেন রেফারি?

প্রথমার্ধে সুবর্ণ সুযোগ পেয়েও গোলের দেখা পাননি ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগালের আক্রমণ ছিল তাকে কেন্দ্র করেই।

কিন্তু কোনোভাবেই তাল মেলাতে পারছিলেন না এই ফরোয়ার্ড। তবে বিরতির পর বদলে গেল দৃশ্যপট।
পেনাল্টি থেকে রোনালদোর রেকর্ড গড়া গোলেই ঘানার বিপক্ষে এগিয়ে যায় পর্তুগাল। পরে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। তবে পেনাল্টির সিদ্ধান্তটি কোনোভাবেই মানতে পারছেন না ঘানা কোচ ওত্তো আদো। উল্টো রেফারির উপর বিস্ফোরক অভিযোগ আনেন তিনি।  
আদো বলেন, ‘যদি কেউ গোল করে, তাকে অভিনন্দন। তবে এটা সত্যিই উপহার ছিল। রেফারির পক্ষ থেকে বিশেষ উপহার। পেনাল্টির সিদ্ধান্তটি সত্যিই ভুল ছিল। আমাদের বলেই পা ছিল। আমি জানি না, ভিএআর কেন এগিয়ে এল না। এর কোনো ব্যাখ্যা নেই আমার কাছে। ’ 
আদো যোগ করেন, ‘আমি ফিফার কিছু লোককে জিজ্ঞেস করি, রেফারির সঙ্গে শান্তভাবে কথা বলা যাবে কিনা। তারা আমাকে বলল রেফারি মিটিংয়ে আছে এবং এখন সম্ভব নয়। ’
খেলার ৬৩ মিনিটে ডি বক্সের রোনালদোকে বক্সের মধ্যে ফেলে দেন সালিসু। তাতে  পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। যদিও রেফারির সিদ্ধান্ত মানতে কিছুটা কষ্টই হয় ঘানার জন্য। কিছুক্ষণ তর্ক-বিতর্কের পর আবারো খেলায় ফিরে আফ্রিকান দলটি। অন্যদিকে স্পট-কিক থেকে প্রথম ফুটবলার হিসেবে পাঁচ বিশ্বকাপে গোল করার মাইলফলক অর্জন করেন রোনালদো। বিশ্বকাপে এখন পর্যন্ত তার গোলসংখ্যা ৮টি।  

বাংলাদেশ সময়ঃ ০১২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এএইচএস  
    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa