ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

‘যখন মানে কথা বলেন, সেনেগাল তার কথা মেনে চলে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
‘যখন মানে কথা বলেন, সেনেগাল তার কথা মেনে চলে’

ইনজুরির কারণে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন সেনেগালের অন্যতম সেরা ফুটবলার সাদিও মানে। দলের অন্যতম ভরসার ফুটবলারকে ছাড়াই বিশ্বকাপে খেলতে হবে তাদের।

তবে স্কোয়াডে না থাকলেও, বাইরে থেকে দলকে উজ্জীবিত করছেন মানে।

বিশ্বকাপে মানে না থাকলেও তার প্রভাব রয়েছে দলে এমনটাই জানিয়েছেন সেনেগালের আরেক তারকা ফুটবলার কালিদু কৌলিবালি। তিনি জানিয়েছেন নিয়মিতই দলের সঙ্গে যোগাযোগ রাখছেন মানে। সরাসরি দলের সঙ্গে না থাকলেও ভার্চুয়ালি দলের সঙ্গে আছেন মানে। নিয়মিত যোগাযোগের মাধ্যমে দলের সকলের খেলায় উন্নতি দলের লক্ষ্য ঠিক রাখতে সহায়তা করছেন তিনি।

কৌলিবালি বলেন, ‘মানে আমাদের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তার অনুপস্থিতি আমাদের জন্য বড় ধাক্কাই। তবে তিনি সবসময় ম্যাসেজে, কল করে দলের সঙ্গে যোগাযোগ রাখছেন। দলের সকলকে মানসিক ভাবে চাঙ্গা রাখছেন। এছাড়াও দলের খেলার মান উন্নয়নেও তিনি অবদান রাখছেন। ’

তিনি আরও বলেন, ‘সাদিও মানে যখন কিছু বলেন, পুরো সেনেগাল দল তা মেনে চলে। আমরা আশা করি এভাবেই মানে দলের পাশেই থাকবেন। ’

গত আট নভেম্বর বায়ার্ন মিউনিখের হয়ে খেলার সময় চোট পান মানে। ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচের এই চোট বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে মানেকে।

নেদাল্যান্ডসের সঙ্গে ২-০ গোলে হেরে বিশ্বকাপ শুরু করে সেনেগাল। তবে পরের ম্যাচে ঘুরে দাড়াতে চান বলে জানিয়েছেন কৌলিবালি। তিনি বলেন, ‘প্রথম ম্যাচে আমরা হার দিয়ে যাত্রা শুরু করেছি। তবে আগামী ম্যাচে আমরা ঘুরে দাড়াতে চাই। প্রথম ম্যাচে হারটা আমাদের জন্য বড় ধাক্কা। তবে আমরা পরের ম্যাচে ঘুরে দাড়াতে পারবো। ’ পরের ম্যাচে সেনেগালের প্রতিপক্ষ স্বাগতিক কাতার।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa