ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

হারলেও আর্জেন্টিনা এখনও ফেভারিট: রোনালদোদের কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
হারলেও আর্জেন্টিনা এখনও ফেভারিট: রোনালদোদের কোচ

বিশ্বকাপে নিজেদের শুরুর ম্যাচেই ব্যর্থ হয়েছে আর্জেন্টিনা। মঙ্গলবার (২২ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে ২-১ ব্যবধানে হারতে হয় তাদের।

যদিও ফুটবল বিশ্বকাপের ফেভারিট দল হিসেবে ইংল্যান্ড, ফ্রান্স, ব্রাজিলের সঙ্গে আলবেসিলেস্তেরাও আছেন। তবে এই হারে কি ফেভারিটের তকমা থেকে উঠে যাবে দলটির নাম?

পর্তুগালের কোচ ফের্নান্দো সান্তোস তা মানছেন না। তিনি এখনও আর্জেন্টিনাকে ফেভারিট হিসেবেই দেখছেন। আজ ঘানার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পর্তুগাল। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সান্তোসের ভাষ্য, ‘জয় পাওয়ার কারনে ফ্রান্স এবং ইংল্যান্ড ফেভারিট আর হেরে যাওয়ার কারণে আর্জেন্টিনা কি বাদ যাবে এই তালিকা থেকে? আমি এটা বিশ্বাস করিনা। এখনও কোনো কিছু নির্ধারিত হয়নি। ’

এদিকে বিশ্বকাপে শুরু হওয়ার পরপরই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি বাতিল করেন রোনালদো। ক্লাবের বিভিন্ন বিষয় নিয়ে এক সাক্ষাৎকারে চাঞ্চল্যকর কিছু তথ্য দেওয়ার পরে তাদের এই সম্পর্ক ছিন্ন হয়ে যায়। পর্তুগিজ সুপারস্টারের ক্লাবের সঙ্গে বিচ্ছেদের প্রভাব কি জাতীয় দলেও পড়বে? এমন প্রশ্নের উত্তরে সান্তোস জানিয়েছেন, কিছুই হবে না। সবাই প্রস্তুত আছেন মাঠে নামার জন্য।

পর্তুগিজ কোচ বলেন, ‘এটা এমন কিছু নয়, যেটা এখন আলোচনা করতে হবে। মাঠে অনুশীলনের সময় বলেন, বিশ্রামের সময় বলেন অথবা রুমের মধ্যে বলেন, এই বিষয়ে এখনও কেউ কোনো মন্তব্য করেনি। আজ আমাদের ২০ জন ফুটবলার অনুশীলন করছে। এই কথাবার্তাগুলো কারও কাছ থেকেই আসেনি। এমনকি রোনালদোও কিছু বলেনি। ’

আজ বাংলাদেশ সময় রাত ১০টায় ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পর্তুগাল।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa