ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

এক গোল পোস্টে দুই গোলরক্ষক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এক গোল পোস্টে দুই গোলরক্ষক!

জার্মানির ম্যানুয়েল ন্যুয়ের শুধু গোলক্ষক নয়, ফুটবলপ্রেমিদের জানা থাকার কথা। ‘সুইপার কিপিং’টা তিনি সবসময় করে থাকুন দারুণভাবে।

পোস্ট ছেড়ে মিডফিল্ড তো বটেই, চলে আসেন প্রতিপক্ষের ডি-বক্সে।  

জাপানের বিপক্ষে ম্যাচে ২-১ গোলে পিছিয়ে ছিল তার দল। এমন সময় প্রতিপক্ষের ডি বক্সে দেখা গেল ন্যুয়ারকে। জাপানের সুইচি গোন্ডার সঙ্গে একই গোলপোস্টের নিচে ছিলেন দুই কিপার। যেন এক অদ্ভূত দৃশ্যেরই দেখা মিললো।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে তখন চতুর্থ রেফারির দেওয়া ৯ মিনিটের অতিরিক্ত সময়ের খেলা চলছে। একটি গোল করার জন্য মরিয়া ছিল জার্মানি। খেলা শেষ হতে যখন আর দু-এক মিনিট বাকি থাকার সময় নিজের গোলপোস্ট ছেড়ে জাপানের ডি-বক্সে চলে আসেন জার্মান অধিনায়ক।  

এগিয়ে থাকা জাপানের সব ফুটবলারই তখন নিজেদের অর্ধে। রক্ষণে ব্যস্ত তারা। হারের মুখে দাঁড়িয়ে দলকে ড্র এনে দিতে জার্মান অধিনায়ক তখন পৌঁছে গিয়েছিলেন একদম জাপানের গোলপোস্টের সামনে। গোলরক্ষক হয়েও গোল করতে মরিয়া ছিলেন তিনি।

ম্যাচের একদম শেষ মিনিটে কর্ণার পায় জার্মানি। বল উড়ে আসে জাপানের বক্সে। হেড করার জন্য মরিয়া হয়ে লাফ দেন ন্যুয়ের। কিন্তু বলে মাথা ছোঁয়াতে পারেননি। দলকেও ড্র এনে দিতে পারেননি ন্যুয়ার।

বাংলাদেশ সময় : ১২১৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa