ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

বাড়ির ২৪০০ ফুট দৈর্ঘ্যের সীমানা প্রাচীর যেন আর্জেন্টিনার পতাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
বাড়ির ২৪০০ ফুট দৈর্ঘ্যের সীমানা প্রাচীর যেন আর্জেন্টিনার পতাকা

বরিশাল: কাতারে চলমান বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ না খেললেও এ নিয়ে উম্মাদনার শেষ নেই দেশে। এরই মধ্যে দর্শকরা যে যার মতো করে পছন্দের দলের সমর্থন জানিয়ে নানান কর্ম করছেন।

যার ধারাবাহিকতায় বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের রহমগঞ্জ গ্রামের আর্জেন্টিনা সমর্থক পরিবারের উদ্যোগে প্রায় আড়াই হাজার ফুট দৈর্ঘ্য সীমানা প্রাচীর সাজিয়ে তোলা হয়েছে আর্জেন্টিনার পতাকার আদলে।

জানা গেছে, রহমগঞ্জ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির ছাত্র জাবের মাহমুদ তাছিমের আবদার রাখতেই তার বাবা-মায়ের এমন উদ্যোগ।  

জাবেরের মা রহমগঞ্জ আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহছেনা আক্তার বাংলানিউজকে বলেন, ছোট ছেলে জাবের মাহমুদ তাছিম, আমার স্বামী নুরুল আমিনসহ পরিবারের সবাই আর্জেন্টিনার সাপোর্টার। ছেলে জাবের ছোট বেলা থেকেই বিশ্বকাপ এলেই আর্জেন্টিনার জন্য কিছু না কিছু করেন। তবে এবারে তার ইচ্ছেতেই বাড়ির সীমানা প্রাচীরে আর্জেন্টিনার পতাকার আদলে রং করা হয়েছে।  

তিনি জানান, তাদের বসতস্থল আমিন ভিলার সীমানা প্রাচীরের ভেতর-বাহির মিলিয়ে ২৪ শত ফুট দৈর্ঘ্যের জায়গায় আর্জেন্টিনার পতাকার আদলে রং করা হয়েছে। তিনজন রং মিস্ত্রি প্রায় এক মাস ধরে এ কাজ করছেন। ভেতরের অংশের কিছু কাজ বাকি আছে এখনও, যা দু’একদিনে শেষ হবে।

এদিকে এ বাড়িটির সীমানা প্রাচির দেখতে এখন আশপাশের মানুষ ভিড় করছেন। এলাকাবাসীর কাছে ওই বাড়িটি এখন আর্জেন্টিনা বাড়ি নামে বেশ পরিচিতি পেয়েছে।

জাবেরের বাবা ঢাকায় প্রাইভেট কোম্পানিতে চাকরিরত নুরুল আমিন জানান, প্রায় দেড় লাখ টাকা ব্যয় করে গত এক মাস পর্যন্ত নিজের বাড়ির ২ হাজার ৪০০ ফুট দৈর্ঘ্যের সীমানা দেয়ালকে সাজানো হয়েছে ফুটবলের প্রিয় দল অর্জেন্টিনার পতাকার আদলে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa