ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

ওয়েলসের জালে এক গোল দিয়ে বিরতিতে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
ওয়েলসের জালে এক গোল দিয়ে বিরতিতে যুক্তরাষ্ট্র

শুরুতে ওয়েলস সেয়ানে সেয়ানে লড়াই করলেও সময়ের সঙ্গে সঙ্গে গোছানো ফুটবল খেললো যুক্তরাষ্ট্র। টিম ওয়েহর গোলে এগিয়েও গেল তারা।

শেষ পর্যন্ত ন্যূনতম ব্যবধান নিয়েই বিরতিতে যায় আমেরিকনরা।

২০২২ বিশ্বকাপের গ্রুপ 'বি'-এর ম্যাচে আজ আল রাইয়ান স্টেডিয়ামে আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে ওয়েলস। বিশ্বকাপের মঞ্চে এটাই তাদের প্রথম লড়াই। আর তাতে প্রথমার্ধ শেষে এগিয়ে যুক্তরাষ্ট্র।  

নবম মিনিটে অল্পের জন্য গোল পায়নি যুক্তরাষ্ট্র। জশ সার্জেন্টের কাছ থেকে নেওয়া নিচু শট পোস্টে লেগে ফিরে আসে। এরপর দুই দলই ব্যর্থ আক্রমণের পসরা সাজিয়ে বসে। এমনকি ৩২তম মিনিট পর্যন্ত ওই প্রথম আক্রমণটিই হয়ে থাকে বক্সের ভেতর থেকে একমাত্র।  

৩৬তম মিনিটে ওয়েলসের রক্ষণ-দেয়াল ভাঙতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। সার্জেন্ট ও পুলিসিক ওয়েলসের অর্ধে ঢুকে পড়েন। এরপর কিছুটা সময় নিয়ে নিচু শটে বল ওয়েহ'র দিকে বাড়িয়ে দেন পুলিসিক। বক্সের একদম সামনে বল পেয়ে দারুণ দক্ষতায় হেনেসিকে পরাস্ত করেন আমেরিকান স্ট্রাইকার। ১৯৫৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে ওয়েলসের বিপক্ষে গোল করার কীর্তি গড়লেন ওয়েহ। এর আগে সর্বশেষ গোল করেছিলেন ব্রাজিলিয়ান গ্রেট পেলে।  

বিরতির আগে আর ঘুরে দাঁড়াতে পারেনি ওয়েলস। ফলে এগিয়ে থেকে বিরতিতে  যায় যুক্তরাষ্ট্র।  

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এমএইচএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa