ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে বার্সার বিশ্ব রেকর্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
বিশ্বকাপে বার্সার বিশ্ব রেকর্ড 

গোড়ালির ইনজুরিতে পড়ে বিশ্বকাপ শুরুর আগেই শেষ হয়ে গেল হোসে গায়ার। টানা ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে তাকে।

তাই তার পরিবর্তে আলেহান্দ্রো  বালদেকে দলে ডেকেছেন স্পেন কোচ লুইস এনরিকে। তাতে অবশ্য বার্সেলোনারই লাভ হলো। বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার সিটিকে টপকে বিশ্বকাপে নতুন বিশ্ব রেকর্ড গড়েছে তারা।

বালদেকে মিলিয়ে কাতার বিশ্বকাপে বার্সার ১৭ জন ফুটবলার নিজ নিজ জাতীয় দলে ডাক পেয়েছে। আর কোনো ক্লাবেরই এতো সংখ্যক ফুটবলার বিশ্বকাপে সুযোগ পাননি। যদিও বায়ার্নের আগে ১৭ জনই ছিল। কিন্তু ইনজুরিতে সেনেগাল ফরোয়ার্ড সাদিও মানে ছিটকে যাওয়ায় একজন ফুটবলার কমে যায় তাদের। সেই ইনজুরিই আবার ভাগ্য ঘুরিয়ে দিল বার্সার।  

গত বছর কোচ রোনাল্ড কুমানের অধীনে বার্সায় অভিষেক হয় বালদের। দ্রুতই নিজের জায়গা পাকা করে নেন এই লেফট ব্যাক। কোচ জাভির অধীনে নিয়মিতই একাদশে দেখা যায় তাকে। স্পেন দলে ডাক পাওয়া বালদেসহ মোট ৮ জন ফুটবলার খেলছেন বার্সায়।

বিশ্বকাপে ডাক পাওয়া বার্সার ১৭ ফুটবলার: টের স্টেগান (জার্মানি), রোনাল্ড (আরাউহো), ক্রিস্তেনসেন (ডেনমার্ক), কুন্দে (ফ্রান্স), জর্দি আলবা (স্পেন), এরিক গার্সিয়া (স্পেন), আলেহান্দ্রো বালদে (স্পেন), সের্হিও বুসকেতস (স্পেন), পেদ্রি (স্পেন), গাভি (স্পেন), ফ্রেঙ্কি ডি ইয়ং (নেদারল্যান্ডস), ফেরান তোরেস (স্পেন), আনসু ফাতি (স্পেন), মেমফিস ডিপায় (নেদারল্যান্ডস), লেভানডফস্কি (পোল্যান্ড), ওসমান দেম্বেলে (ফ্রান্স) ও রাফিনিয়া (ব্রাজিল)।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।