ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

ফুটবল

ইনজুরি আক্রান্ত সনকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছে দ. কোরিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
ইনজুরি আক্রান্ত সনকে নিয়েই বিশ্বকাপে যাচ্ছে দ. কোরিয়া

ইনজুরিতে অনিশ্চিত ছিলেন সন হিয়ুং-মিন। কিন্তু টটেনহ্যামের এই তারকা ফরোয়ার্ডকে নিয়েই কাতার বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন দক্ষিণ কোরিয়ার কোচ পাউলো বেন্তো।

 

৩০ বছর বয়সী সন এ মাসের শুরুর দিকে আই সকেট ফ্র্যাকচার বা চোখের কোটরে সমস্যা নিয়ে অস্ত্রোপচার করিয়েছেন। এরপর তার বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়ে। কিন্তু গত বুধবার সন দক্ষিণ কোরিয়ার সমর্থকদের আশ্বস্ত করেন যে, বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবেন তিনি।

দক্ষিণ কোরিয়ার কোচ বেন্তো অবশ্য এখনও নিশ্চিত নন, ঠিক কবে থেকে পুরোদমে অনুশীলন শুরু করতে পারবেন সঙ্গ। তবে আগামী ২৪ নভেম্ভর উরুগুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই তাকে পাওয়ার আশা করছেন তিনি।  

কাতারে কোনো ম্যাচ খেলতে হলে সনকে হয়তো মুখে বিশেষ মাস্ক পরে খেলতে হবে, যাতে তার চোখ নিরাপদে থাকে।  

গ্রুপ 'এইচ'-এ দক্ষিণ কোরিয়ার অন্য দুই প্রতিপক্ষ হলো ঘানা এবং কোচ বেন্তোর নিজ দেশ পর্তুগাল। ১২ বছর পর ফের নকআউট পর্বে উঠার লক্ষ্য নিয়ে বিশ্বকাপ অভিযানে যাচ্ছে দক্ষিণ কোরিয়া। এবার সন ছাড়াও নাপোলির কিম মিন-জায়ে এবং উলভসের হুয়াং হি-চ্যানও আছেন দলটির স্কোয়াডে।

দক্ষিণ কোরিয়ার বিশ্বকাপ স্কোয়াড: 

গোলরক্ষক: কিম সেউং-গিউ (আল শাবাব), জো হাইওন-উ (উলসান হুন্ডাই), সং বুম-কেউন (জিওনবুক মোটরস)

রক্ষণভাগ: কিম মিন-জায়ে (নাপোলি), কিম জিন-সু (জিওনবুক মোটরস), হং চুল (ডেগু এফসি), কিম মুন-হোয়ান (জিওনবুক মোটরস), ইউন জং-গিউ (এফসি সিউল), কিম ইয়ং-গওন (উলসান হুন্ডাই), কিম তাই-হোয়ান (উলসান হুন্ডাই), কুন কিয়ুং-উন (গাম্বা ওসাকা), চো ইউ-মিন (ডেজন সিটিজেন)

মাঝমাঠ: জং উ-ইয়ং (আল সাদ), না সাং-হো (এফসি সিউল), পাইক সেউং-হো (জিওনবুক মোটরস), সন জুন-হো (শানডং তাইশান), সং মিন-কিউ (জিওনবুক মোটরস), কওন চ্যাং-হুন (জিমচিওন সাংমু), লি জায়ে-সুং (মেইঞ্জ), হোয়াং হি-চ্যান (ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স), হোয়াং ইন-বিওম (অলিম্পিয়াকোস), জিওং উ-ইয়ং (ফ্রেইবার্গ), লি কাং-ইন (রিয়েল মায়োর্কা)

আক্রমণভাগ: হোয়াং উই-জো (অলিম্পিয়াকোস), চো গুয়ে-সুং (জিওনবুক মোটরস), সন হিউং-মিন (টটেনহ্যাম হটস্পার)।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।