ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আমাদের স্বপ্ন অনেক বড়, তবে বাস্তবতা জানি : মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
আমাদের স্বপ্ন অনেক বড়, তবে বাস্তবতা জানি : মেসি

বিশ্বকাপ- লিওনেল মেসির জীবনে সম্ভাব্য ট্রফির এই একটিই ছুঁয়ে দেখা হয়নি। কাতারে নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি।

আলবিসেলেস্তেদের হয়ে সবচেয়ে বেশি বিশ্বকাপ খেলার কীর্তিও গড়ে ফেলবেন মেসি। ছাড়িয়ে যাবেন চারটি করে বিশ্বকাপ খেলা ডিয়েগো ম্যারাডোনা ও হাভিয়ের মাশ্চেরানোকে।  

কাতারেই নিজের শেষ বিশ্বকাপ হওয়ার ইঙ্গিত দিয়েছেন মেসি। এই বিশ্বকাপে নিজের স্বপ্নপূরণ করতে চান আর্জেন্টাইন অধিনায়ক। ২০২১ কোপা আমেরিকা জেতার পর থেকে দারুণ ছন্দে আছে আলবিসেলেস্তেরাও। হারেনি টানা ৩৫ ম্যাচে। মেসি অবশ্য বলছেন, স্বপ্ন বড় হলেও বাস্তবতা জানেন তারা।  

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ওলেকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন,  ‘যদিও আমাদের অনেক বড় স্বপ্ন আছে। তবে আমরা বাস্তবতাও জানি আর উপলব্ধি করছি খুব ভালো মুহূর্তে আছি। একই সঙ্গে, আমাদের বুঝতে হবে এটা বিশ্বকাপ আর খুব কঠিন জায়গা। ’

‘বিশ্বকাপে সবসময় এমন কিছু ঘটে যেটা আপনি কল্পনাও করবেন না। প্রতিটা জিনিস গুরুত্বপূর্ণ, যেকোনো কিছু আপনাকে বিশ্বকাপ থেকে ছিটকেও দেবে। আমাদের প্রথম ও শেষ ম্যাচ একই রকমভাবে দেখতে হবে। আর্জেন্টিনার দলটা এমন, তারা প্রতিটা ম্যাচ এভাবেই দেখে। একই রকম আগ্রহ নিয়ে খেলে আর আমার মনে হয় এটা গুরুত্বপূর্ণ। ’

২০১৯ সালের কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে সেমিফাইনালে হেরে যায় আর্জেন্টিনা। এরপর আর হারের স্বাদ পায়নি তারা। এর মধ্যে জিতেছে ব্রাজিলকে তাদের মাটিতে হারিয়ে কোপা আমেরিকা ও ইতালিকে হারিয়ে জিতেছে ফিনালিসিমা ট্রফি।  

মেসি বলছেন, ওই ম্যাচের পর বদলে গেছে সবকিছু। তিনি বলেছেন, ‘এই দলটা শক্তিশালী হয়েছে ২০১৯ সালে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে হারের পর। এরপর থেকে যা কিছু হওয়ার, হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১০৪১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।