ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

প্রধানমন্ত্রীর কাছে যা চাইলেন তহুরা-মারিয়ারা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
প্রধানমন্ত্রীর কাছে যা চাইলেন তহুরা-মারিয়ারা

সাফ চ্যাম্পিয়ন হয়ে দেশের ফেরার পর থেকেই বীরোচিত সংবর্ধনা পাচ্ছেন বাংলাদেশ নারী দলের ফুটবলাররা। তারই ধারাবাহিকতায় আজ সাফজয়ী দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে দাঁড়িয়ে নিজেদের কিছু কথা বলেছেন সাফ জয়ী দলের সদস্য তহুরা খাতুন, মারিয়া মান্ডা এবং অধিনায়ক সাবিনা খাতুন।  

প্রধানমন্ত্রীর সঙ্গে সাফ জয়ী পুরো দল ছবি তোলে। ছবি তোলা শেষে মঞ্চ থেকে একে একে অন্যরা নামলেও অধিনায়ক সাবিনা খাতুন, সহ অধিনায়ক মারিয়া মান্ডা ও ফরোয়ার্ড তহুরা খাতুন কয়েক মিনিট মঞ্চে থাকেন। মারিয়া মান্ডা ও তহুরা খাতুন তাদের ব্যক্তিগত ও এলাকার কিছু বিষয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন।  

জাতীয় দলের ফরোয়ার্ড তহুরা খাতুন বাংলানিউজটোয়েন্টিফোরকে জানিয়েছেন তার চাওয়ার কথা। তিনি বলেন, ‘এর আগে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়ন হওয়ার পর মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দশ লাখ করে টাকা দিয়েছিলেন। সেই টাকা থেকে পাঁচ লাখ ৮০ হাজার টাকা দিয়ে আমার পরিবার কলসিন্দুরে একটি জমি কিনেছিল। পরে জানতে পারি সেই জমি কারো মালিকানাধীন নয়। সেটা খাস জমি। এই বিষয়ে আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি। ’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিষয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন। এছাড়াও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল একটি লিখিত আবেদন দিতে বলেছেন। এরপর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন তিনি। আমি লিখিত ভাবে দ্রুতই বিষয়টি জানাব। ’

জাতীয় ফুটবল দলের সহ অধিনায়ক মারিয়া মান্ডার চাওয়ার বিষয়ে তহুরা বলেন, ‘মারিয়াদের বাড়ি নেতাই নদীর তীরে। নদী ভাঙনের ফলে তাদের অনেক সমস্যা হয় এবং বর্ষার দিনে সবার কষ্ট হয়। নদীতে বাঁধ এবং এলাকায় ব্রিজ নির্মাণের প্রয়োজনের কথা তিনি প্রধানমন্ত্রীকে বলেছেন। ’ প্রধানমন্ত্রী তাদের কথা বেশ মনোযোগ দিয়ে শুনেছেন।  

সাফ জয়ী নারী ফুটবলাররা ৫ লাখ ও কোচ, কর্মকর্তারা ২ লাখ করে আর্থিক পুরস্কার পান। সাফ চ্যাম্পিয়নশিপ দলের দলনেতা জাকির হোসেন চৌধুরি তার অর্থ খেলোয়াড়দের মধ্যে বন্টন করে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।