ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

রিয়ালকে প্রথম হারের স্বাদ দিল ভায়েকানো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
রিয়ালকে প্রথম হারের স্বাদ দিল ভায়েকানো

লা লিগার চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে কার্লো আনচেলত্তির দল হেরে গেল রায়ো ভায়েকানোর কাছে।

ভায়েকানোর মাঠে আজ ৩-২ গোলে হেরে গেছে লস ব্ল্যাঙ্কোসরা। শুরুতে গোল হজমের পর অবশ্য ঘুরে দাঁড়িয়েছিল রিয়াল। এমনকি চার মিনিটে দুই গোল করে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু উজ্জীবিত ফুটবল খেলে জয় ছিনিয়ে নিল ভায়েকানো।

চোট থেকে সেরে না ওঠায় এই মাচে ছিলেন রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। নিষেধাজ্ঞার কারণে ছিলেন না অভিজ্ঞ জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। আক্রমণভাগ সাজাতে তাই হিমশিম খেয়েছেন আনচেলত্তি। মাঠের খেলায় তার প্রতিফলনও দেখা যায়।  

পঞ্চম মিনিটে প্রথম আক্রমণ থেকেই গোল করে এগিয়ে যায় ভায়েকানো। দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন ভায়েকানোর স্প্যানিশ মিডফিল্ডার সান্তি কমেসানো। এই গোল শোধ করতে ৩৭তম মিনিটে পাওয়া সুযোগের অপেক্ষায় থাকতে হয় রিয়ালকে। প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হন মার্কো আসেনসিও। ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। আর স্পট কিক থেকে সমতা টানেন লুকা মদ্রিচ।

মদ্রিচের গোলের কিছুক্ষণ পরেই রিয়ালকে এগিয়ে দেন এদের মিলিতাও। আসেনসিওর কর্নারে বক্সে লাফিয়ে হেডে বল জালে পাঠান তিনি। কিন্তু বিরতির আগে আলভারো গার্সিয়ার গোলে সমতায় ফেরে ভায়েকানো। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে রিয়ালের ডি-বক্সে দানি কারভালহোর হাতে বল লাগলে ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। আর তা থেকে গোল করে ভায়েকানোকে এগিয়ে দেন অস্কার ত্রেহো। শেষ পর্যন্ত ওই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

ম্যাচটা জিতে বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে ফেরার সুযোগ ছিল রিয়ালের সামনে। কিন্তু টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারিয়ে দুইয়েই রয়ে গেল। এর আগে গত রাউন্ডে তারা জিরোনার সঙ্গে ১-১ ড্র করেছিল। ১৩ ম্যাচে রিয়ালের সংগ্রহ এখন ৩২ পয়েন্ট। সমান ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বার্সেলোনা। আর ২১ পয়েন্ট নিয়ে আটে আছে ভায়েকানো।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।