ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোনালদোকে অধিনায়ক বানিয়েও হার এড়াতে পারল না ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
রোনালদোকে অধিনায়ক বানিয়েও হার এড়াতে পারল না ইউনাইটেড

নতুন কোচ এরিক টেন হাগের মেয়াদে প্রথমবারের মতো অধিনায়কের আর্মব্যান্ড পরলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু তাতেও ভাগ্য বিধাতা মুখ তুলে তাকালো না ম্যানচেস্টার ইউনাইটেডের দিকে।

বরং অ্যাস্টন ভিলার কোচ হিসেবে অভিষেকেই দুর্দান্ত জয়ের মুখ দেখলেন উনাই এমেরি।

প্রিমিয়ার লিগের ম্যাচে আজ ভিলা পার্কে ৩-১ গোলে হেরেছে ইউনাইটেড। অথচ ১৯৯৫ সালের পর কোনো লিগ ম্যাচে রেড ডেভিলদের হারাতে পারেনি অ্যাস্টন ভিলা। কিন্তু আজ ম্যাচের ১১ মিনিটের মধ্যেই ২ গোল করে বসে তারা।  

সপ্তম মিনিটেই অ্যাস্টন ভিলার লেওন বেইলি গোলের খাতা খোলেন। এর মিনিট তিনেক পর ২৫ গজ দূর থেকে ফ্রি-কিকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন লুকাস ডিগনে। প্রথমার্ধের শুরুতেই জোড়া ধাক্কা খেয়ে হতাশ হয়ে পড়েন রোনালদোরা। নিজের হতাশা প্রতিপক্ষ খেলোয়াড়দের ওপর দেখানোর চেষ্টাও করেন পর্তুগিজ উইঙ্গার। মাঠে তাকে ঝগড়া আর ধাক্কাধাক্কি করতেও দেখা যায়।

বিরতির আগে বলার মতো আক্রমণ করতে পারেনি ইউনাইটেড। তবে প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে অধিনায়ক রোনালদোর হেড অ্যাস্টন ভিলার গোলরক্ষক দক্ষতার সঙ্গে ঠেকিয়ে দেন। বিরতির কয়েক সেকেন্ড আগে অবশ্য প্রতিপক্ষের ভুলে ব্যবধান কমায় সফরকারীরা। লুক শ'র বাঁকানো শট ভিলার ডিফেন্ডার জেকব রামসের গায়ে লেগে জালে জড়িয়ে যায়।  

বিরতির পর অবশ্য প্রায়শ্চিত্ত করেন রামসে। ৪৯তম মিনিটে সতীর্থের বাড়ানো পাস থেকে বল পেয়ে বুলেটগতির শট নেন তিনি। ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হিয়া। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি রোনালদোরা। বরং বাকি সময় এমন দুর্দান্তভাবে এমেরি-যুগ শুরুর খুশিতে মেতে থাকে স্বাগতিক দর্শকরা।

এই জয়ে লিগের পয়েন্ট টেবিলের ১৩তম স্থানে উঠে এলো অ্যাস্টন ভিলা। রেলিগেশন জোন থেকে ৩ পয়েন্ট দূরত্বও তৈরি হলো তাদের। অন্যদিকে আগের মত পঞ্চম স্থানেই রইলো ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।