ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

নেইমার জাদুতে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
নেইমার জাদুতে পিএসজির জয় ছবি: টুইটার থেকে সংগৃহীত

কাতার বিশ্বকাপের আগে দারুণ ছন্দে আছেন নেইমার জুনিয়র। পিএসজির প্রায় প্রতিটি জয়েই গুরুত্বপূর্ণ অবদান রাখছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এবার লরিয়েন্তের বিপক্ষে নিজে এক গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে করালেন আরেক গোল। আর তাতে  জয় নিয়ে মাঠ ছাড়লো ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে আজ লরিয়েন্তকে তাদের মাঠেই ২-১ গোলে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। নেইমারের শুরুর দিকের গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে এক গোল শোধ করে খেলায় ফেরে স্বাগতিকরা। কিন্তু শেষদিকে নেইমারের অ্যাসিস্ট থেকে গোল করে সফরকারীদের জয় নিশ্চিত করেন দানিলো পেরেইরা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইলো পিএসজি।

দলের মূল তারকা লিওনেল মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল পিএসজি। পায়ের গোড়ালির পেছনের অংশে চোট পাওয়ায় আপাতত বিশ্রামে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তার অনুপস্থিতি অবশ্য বুঝতে দিলেন না নেইমার। নবম মিনিটেই প্রতিপক্ষের গোলরক্ষককে কাটিয়ে দুই ডিফেন্ডারের মাঝখান দিয়ে বল জালে জড়ান তিনি। নেইমারকে থামাতে গিয়ে পিছলে পড়ে যান লরিয়েন্তের গোলরক্ষক। পরে তাকে তুলে নিতে বাধ্য হন স্বাগতিক দলের কোচ।  

গোল হজম করার পর আক্রমণের ধার বাড়ানোর বদলে নিজেদের রক্ষণ আরও জমাট করে ফেলে লরিয়েন্ত। তবে মাঝমাঠ এবং প্রতিপক্ষের ডি-বক্সের সামনে নিয়মিত আক্রমণ শানিয়ে যায় পিএসজি। ধীরে ধীরে রক্ষণ আলগা করে আক্রমণে যাওয়ার চেষ্টা করে লরিয়েন্তও। কিন্তু প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পাওয়া যায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেও আধিপত্য বজায় রাখে পিএসজি। কিন্তু স্রোতের বিপরীতে ৫৩তম মিনিটে করা তেরেম মোফির গোলে সমতায় ফেরে লরিয়েন্ত।  

লরিয়েন্ত সমতায় ফিরতেই মরিয়া হয়ে আক্রমণে ওঠে আসে পিএসজি। অবশেষে ৮১তম মিনিটে আসে সাফল্য। এবার নেইমারের কর্নার কিক থেকে ডি-বক্সের জটলায় বল পেয়ে দারুণ হেডে জালে জড়িয়ে দেন দানিলো। বাকি সময় দুই দল আর কোনো গোল না পাওয়ায় পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়েন নেইমার-এমবাপ্পেরা।

১৪ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো পিএসজি। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে লেন্স। আর ২৭ পয়েন্ট নিয়ে চারে আছে লরিয়েন্ত।   

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।