ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

ফিরেই হলান্ডের গোল, রোমাঞ্চকর জয়ে শীর্ষে সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
ফিরেই হলান্ডের গোল, রোমাঞ্চকর জয়ে শীর্ষে সিটি সংগৃহীত ছবি

মাঠে নামলেই গোল করাকে একপ্রকার নিয়মে পরিণত করে ফেলেছেন আর্লিং হলান্ড। এবার ইনজুরি কাটিয়ে ফিরেই মৌসুমে নিজের ১৮তম গোলের দেখা পেলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার।

আর তাতে ভর করে ফুলহ্যামকে হারিয়ে শীর্ষে উঠে এলো ম্যানচেস্টার সিটি।  

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে আজ ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ২-১ গোলে জয় তুলে নিয়েছে সিটিজেনরা।  

নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্রয়ে শেষ হয়। এরপর যোগ করা সময়ের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে ম্যানসিটিকে জয়ের স্বাদ পাইয়ে দেন হলান্ড। ৯৫তম মিনিটে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করার সঙ্গে সঙ্গে হলান্ডকে জড়িয়ে ধরে উদযাপনে মাতেন সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা ও সতীর্থরা।

ম্যাচের ১৭তম মিনিটেই হুলিয়ান আলভারেজের গোলে এগিয়ে যায় সিটি। কিন্তু মিনিট দশেক পরেই ঘরের মাঠে টানা সপ্তম জয় পাওয়া কঠিন হয়ে উঠে স্বাগতিকদের জন্য। ২৬তম মিনিটে নিজেদের বক্সে ফুলহ্যামের ফরোয়ার্ড হ্যারি উইলসনকে ফেলে দেন হুয়াও কানসেলো। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান এবং কানসেলোকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। পেলান্টি থেকে সমতা ফেরান আন্দ্রে পেরেইরা।

ম্যাচে প্রথমবারের মতো সত্যিকারের আক্রমণে ওঠে আসা ফুলহ্যাম ওই গোলের পর অবশ্য রক্ষণ সামলাতে ব্যস্ত থাকে। আর তাতে সিটির বেশ কয়েকটি আক্রমণ প্রতিহত হয়। ইনজুরির কারণে দুই ম্যাচ না খেলতে পারা হলান্ডকে বদলি নামান সিটি কোচ পেপ গার্দিওলা। কিন্তু তাতেও ফল আসছিল না। যদিও শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে কেভিন ডি ব্রুইনার ক্রসে হেড করে বল জালে জড়িয়েছিলেন তিনি। কিন্তু ভিএআর দেখে অফসাইডের সিদ্ধান্ত দেন রেফারি।

সিটির আক্রমণের ধার বাড়লেও শেষদিকে গোলের দেখা পাচ্ছিল না তারা। হতাশার ছাপ পড়তে শুরু করেছিল টানা দুইবারের চ্যাম্পিয়নদের মুখে। কিন্তু যোগ করা সময়ের পঞ্চম মিনিটে যেন উপহার পেয়ে যায় তারা। নিজেদের বক্সে কেভিন ডি ব্রুইনাকে ফাউল করে বসেন ফুলহ্যামের অ্যান্টনি রবিনসন। দারুণ সুযোগ নষ্ট করেননি হলান্ড। বুলেটগতির শটে বল জালে পাঠিয়ে নিজেও উল্লাসে মাতেন; কোচ, সতীর্থ ও সমর্থকদের উৎসবের উপলক্ষ এনে দেন তিনি।

১৩ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে সিটি। দুইয়ে থাকা আর্সেনালের পয়েন্ট ৩১। তবে গানাররা এক ম্যাচ কম খেলেছে। ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহ্যাম।  

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।