ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালের হারের রাতে ডর্টমুন্ডের মাঠে ম্যানসিটির হোচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
রিয়ালের হারের রাতে ডর্টমুন্ডের মাঠে ম্যানসিটির হোচট

বেনজেমা, মদ্রিচ ও ভালভার্দের মতো তারকা ফুটবলার ছাড়া লাইপজিগ সফরে আসে রিয়াল। প্রতিপক্ষের মাঠে তাই সুবিধা করে উঠতে পারেনি দলটি।

হারতে হয়েছে বাজেভাবে। অপরদিকে ডর্টমুন্ডের মাঠে এসে হোঁচট খেতে হয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিকে।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের মাঠে ৩-২ ব্যবধানে হারে রিয়াল মাদ্রিদ। একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার সিটি।  

ঘরের মাঠে লাইপজিগের শুরুটা হয় দারুণ। রিয়ালের সঙ্গে পাল্লা দিয়ে আক্রমণ করা ক্লাবটি ত্রয়োদশ মিনিটেই এগিয়ে যায়। কর্ণার থেকে উড়ে আসা বল প্রথম হেডে কর্তোয়া ঠেকিয়ে দিলেও ফিরতি হেডে বল জালে ঝড়ান জস্কো গার্ডিওল। পাঁচ মিনিট পর রিয়ালকে স্তব্ধ করে ব্যবধান আরও বাড়ায় লাইপজিগ। বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে সহজেই জাল খুঁজে নেন ক্রিস্তোফার এনকুকু।  

সমতায় ফিরতে মরিয়া রিয়াল ৩৬তম মিনিটে দারুণ এক সুযোগ পায়। রদ্রিগোর দেওয়া থ্রো বল অবশ্য ভিনিসিউস ঠিকঠাক শট নিতে পারেননি। তবে ৪৪তম মিনিটে ঠিকেই ব্যবধান কমান ব্রাজিলিয়ান এই তারকা। আসেনসিওর ক্রস বক্স থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন তিনি।  

বিরতির পর খেলতে নেমে কিছুটা গতি বাড়ায় রিয়াল মাদ্রিদ। অনেকবার আক্রমণ করলেও লাইপজিগ ডিফেন্ডারদের দেয়াল ভেদ করতে পারেনি ক্লাবটি। উল্টো গোল খেয়ে জয়ের আসা শেষ হয়ে যায় তাদের। ৮১তম মিনিটে ডান থেকে বল টেনে নিয়ে টিমো ওয়ের্নারকে পাস দেন সিমাকান। বল পেয়ে দারুন শটে লক্ষ্যভেদ করে জার্মান এই ফরোয়ার্ড।  

শেষদিকে গিয়ে ব্যবধান কমায় রিয়াল মাদ্রিদ। রদ্রিগো ফাউলের শিকার হলে পেনাল্টির বাশি বাজায় রেফারি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। হার নিয়ে মাঠ ছাড়লেও সমস্যা নেই অবশ্য রিয়ালের। কারণ দলটি আগেই নিশ্চিত করে ফেলেছে নকআউট পর্ব। অপরদিকে আজকের জয়ে পরবর্তী পর্বে এক পা দিয়ে রেখেছে লাইপজিগ।

গ্রুপ ‘এফ’-এ ৫ ম্যাচ খেলে ৩ জয় ও ১ হারে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল। সমান ম্যাচে ৩ জয় ও ২ হারে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে লাইপজিগ। গ্রুপ ‘জি’-তে ৫ ম্যাচে ৩ জয় ও ২ ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ডর্টমুন্ড।

বাংলাদেশ সময়: ০৩১৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।