ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চার ক্লাবকে বাফুফের জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
চার ক্লাবকে বাফুফের জরিমানা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লনারী কমিটির চেয়ারম্যান মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে একটি ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অনুর্ধ্ব-১৬ ফুটবল টুর্নামেন্টের চার ক্লাবকে আর্থিক জরিমানা করা হয়েছে।

এছাড়া গোপালগঞ্জ ক্লাবের প্রশিক্ষক নিপু দাশকে দুই বছরের জন্য ফুটবলের যাবতীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে।

অনুর্ধ্ব-১৬ ফুটবল টুর্নামেন্টে অ্যাক্রিডিটেশন কার্ড জালিয়াতির করে একজনকে খেলানোর অভিযোগ ছিল গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। গত ২৭ সেপ্টেম্বর ঢাকা ওয়ান্ডার্সের বিপক্ষের ম্যাচে এই জালিয়াতি করেছিল গোপালগঞ্জ। অভিযোগের সত্যতা পাওয়ায় বাফুফে ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ক্লাবের প্রশিক্ষক নিপু দাশকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ক্লাবটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অ্যাক্রিডিটেশন জালিয়াতির অভিযোগ ছিল অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাবের বিপক্ষেও। ২৯ সেপ্টেম্বর ওয়ারী ক্লাবের বিপক্ষে অনিবন্ধিত ফুটবলারকে কার্ড জালিয়াতি করে খেলানোর চেস্টা করেছিল অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব। ফলে ক্লাবের প্রশিক্ষককে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ক্লাবকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বসুন্ধরা গ্রুপ দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের ক্লাব পূর্বাচল পরিষদকে জরিমানা করা হয়েছে। ১০ সেপ্টেম্বর কদমতলা সংসদের বিপক্ষে ম্যাচ ছিল পূর্বাচল পরিষদের। সেই ম্যাচে পূর্বাচল পরিষদের হয়ে মাঠে নেমেছিল রাশেদ বাবু। দ্বৈত নিবন্ধনের কথা ক্লাবের কাছে গোপন করেছিল সে। ফলে তাকে একে বছরের জন্য নিষিদ্ধ  এবং ওই ম্যাচে কদমতলা সংসদকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয়।

জরিমানা গুনতে হচ্ছে ওয়ারি ক্লাবকেও। অনুর্ধ্ব-১৬ টুর্নামেন্টে কাওরান বাজার গ্রগতি সংঘের বিপক্ষে ১১ সেপ্টেম্বরের ম্যাচে পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে ঝামেলা বাধে। তাতে করে খেলা ৫ মিনিট বন্ধ থাকে। খেলা বন্ধ রাখতে দলের ম্যানেজার জহিরুল হক সুমন দলকে উৎসাহী করেছেন বলে অভিযোগ রয়েছে। ফলে ওয়ারি ক্লাবকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সমর্থকদের অশোভন আচরণের জন্য জরিমানা গুনতে হয়েছে কাওরান বাজার প্রগতি সংঘকেও। সমর্থকরা গেটের তালা ভেঙে মাঠে প্রবেশ করায় ক্লাবকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।