ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিগগিরই কোচিংয়ে ফিরছি : জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
শিগগিরই কোচিংয়ে ফিরছি : জিদান

রিয়াল মাদ্রিদ ছেড়ে এসেছেন স্বেচ্ছায়। ক্লাবটিতে জিতেছেন হ্যাটট্রিক চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

জিনেদিন জিদানের কোচিং নিয়ে তাই আগ্রহের কমতি নেই। ২০২১ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে আসার পর এখনও কোথাও যোগ দেন তিনি। যদিও আগ্রহ ছিল ইউরোপের বেশ কয়েকটি বড় ক্লাবের।

তবে শোনা যাচ্ছে কাতার বিশ্বকাপের পর ফ্রান্সের জাতীয় দলের দায়িত্ব নিতে পারেন জিদান। এখনও ওই চাকরির জন্যই অপেক্ষা করছেন ফরাসি কিংবদন্তি। তার কথাতেও যেন তেমনই ইঙ্গিত মিলেছে। দ্রুতই আবার কোচিংয়ে ফেরার ইঙ্গিত দিয়েছেন জিদান।

আরএমসি স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে রিয়ালের সাবেক এই কোচ বলেছেন, ‘আমি কোচিং মিস করি কি না? না, আমি এর থেকে খুব বেশি দূরে নেই। আমরা অপেক্ষা করছি, আর কিছুক্ষণ করতে হবে। শিগগিরই, শিগগিরই আমি ফিরছি। ’

মাসখানেক পরই হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। এই টুর্নামেন্ট নিয়ে চারদিকে রয়েছে নানা বিতর্ক। অনেকে ডাক দিচ্ছেন বয়কটের। এ নিয়েও কথা বলেছেন জিদান। তার দেশ ফ্রান্স কাতারে যাবে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে। জিদানের মতে, মনোযোগটুকু থাকা দরকার ফুটবলেই।  

তিনি বলেছেন, ‘আমার মনে হয় বিতর্কগুলো এক পাশে সরিয়ে খেলার জন্য জায়গা ছেড়ে দিতে হবে। এই জায়গাটা বিশ্বকাপের। যাই হোক, আমরা কোন কিছু নিয়ে বললে সেটা সঠিক, সত্যি ও উপযুক্ত হবে না। তাই আমাদের ফুটবল ও প্রতিযোগিতার জন্য জায়গা ছেড়ে দিতে হবে যেন সমর্থকরা ভালো সময় উপভোগ করতে পারে। ’

বাংলাদেশ সময় : ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।