ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা কিংস অ্যারেনায় ‘দামাল’ সিনেমার অভিনব প্রচারণা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
বসুন্ধরা কিংস অ্যারেনায় ‘দামাল’ সিনেমার অভিনব প্রচারণা ছবি : শোয়েব মিথুন

বসুন্ধরা কিংসের হোম ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনায় বসেছিল তারকার মেলা। ফুটবলের তারকাদের পাশাপাশি আজ কিংসের মাঠে বসেছিল বিনোদন জগতের তারকাদের মেলা।

এসবই ছিল 'দামাল' সিনেমার প্রচারণার জন্য। দেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস প্রযোজিত 'দামাল' সিনেমাটি মুক্তি পাবে আগামী ২৮ অক্টোবর।

সিনেমার প্রচারণা কেন ফুটবল মাঠে? এমন প্রশ্ন মনে আসতেই পারে। 'দামাল' সিনেমাটি নির্মিত হয়েছে স্বাধীন বাংলা ফুটবল দলকে কেন্দ্র করে। মুক্তিযুদ্ধের চেতনার এই সিনেমা দর্শকের মন জয় করতে পারবে বলে বিশ্বাস সকলের। 'দামাল' সিনেমার প্রচারণার অংশ হিসেবে বসুন্ধরা কিংস অ্যারেনায় একটি প্রীতি ম্যাচ খেলেছেন বিনোদনজগতের তারকারা। তাদের প্রতিপক্ষ হিসেবে মাঠে ছিলেন দেশের ফুটবল তারকা, কোচ এবং সংগঠকরা।

পেশাদার খেলোয়াড়দের সঙ্গে 'টি-স্পোর্টস দামাল' টিমের (টিম দুর্জয়, সবুজ দল) হয়ে খেলেছেন- শরিফুল রাজ, সিয়াম, বিদ্যা সিনহা মিম, সমু চৌধুরী, সৌমিক, সুমিত, সোলায়মান সুখন, আয়মান সাদিক, জামাল ভুঁইয়া, সোহেল মণ্ডল, এফ এস নাঈম সহ আরও অনেকে। এই দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন টি-স্পোর্টসের সিইও ইশতিয়াক সাদেক।

অন্যদিকে ‘বসুন্ধরা কিংস’ দলের (টিম মুন্না, লাল দল) অধিনায়কের দায়িত্ব পালন করেছেন ক্লাবের প্রেসিডেন্ট এবং বসুন্ধরা গ্রুপের হেড অব ফিন্যান্স ইমরুল হাসান। এছাড়াও বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোন, ইয়াসিন আরাফাত, রবসন রবিনিও, মোরসালিন সহ অনেকেই এই দলের হয়ে খেলেছেন।

সিনেমার প্রচারণার জন্য মাঠে নামলেও পুরো ম্যাচেই দুই দলই খেলেছে প্রতিদ্বন্দ্বীতামূলক ফুটবল। নিজেদের সবটা উজাড় করে দিয়েছেন ম্যাচে জয়ের জন্য। প্রবল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচের প্রথমার্ধে ইমরুল হাসানের অ্যাসিস্টে গোল করে দলকে এগিয়ে দেন মোরসালিন। দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে টিম 'দামাল'। ম্যাচের দ্বিতীয়ার্ধে ফরোয়ার্ড লাইনে খেলেছেন দেশের সেরা গোলরক্ষক আনিসুর রহমান জিকো। শুধু ফরোয়ার্ড লাইনেই খেলেননি তিনি। তার গোলেই ম্যাচ ড্র করেছে টিম দামাল। পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করেছেন তিনি।

ম্যাচটি মাঠে বসে উপভোগ করেছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান এবং টি-স্পোর্টসের চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এছাড়াও বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ডেইলি সান পত্রিকার সম্পাদক এনামুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

মাঠের পাশাপাশি গ্যালারিতেও ছিল তারকার মেলা। গ্যালারিতে বসে খেলা উপভোগ করেন- জাহিদ হাসান, ফেরদৌস, রিয়াজ, মোস্তফা সরওয়ার ফারুকী, নিপুণ, সুনেরাহ বিনতে কামালসহ অনেকে।

স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা নিয়ে রায়হান রাফির পরিচালনায় 'দামাল' সিনেমাটি আগামী ২৮ অক্টোবর মুক্তি পাবে। এই সিনেমায় অভিনয় করেছেন- শরিফুল রাজ, সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, ইন্তেখাব দিনার, মামুন অপু, সামিয়া অথৈ, শাহানাজ সুমী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।