ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভুটানের জালে ইয়েমেনের গোল উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২২
ভুটানের জালে ইয়েমেনের গোল উৎসব

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ বাছাইয়ের খেলা আজ বুধবার (৫ অক্টোবর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়েছে।  

আসরের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল ইয়েমেন এবং ভুটান।

শুরু থেকে শেষ পর্যন্ত তাদের জালে গোল উৎসব করেছে ইয়েমেন। ম্যাচে ৮-০ গোলে জয় পেয়েছে তারা।

ম্যাচের শুরুর দিকেই গোলের দেখা পেয়ে যায় ইয়েমেন। আক্রমণের ধারা অব্যাহত রেখে প্রথমার্ধেই আরো চার গোল করে চালকের আসনে বসে তারা। পুরো ম্যাচে ভুটান আক্রমণে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি। অ্যাটাকিং থার্ডে যেয়ে তাদের আক্রমণ বারবারই মুখ থুবড়ে পড়ছিল। দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল করে বড় জয়ে বাছাই শুরু করে ইয়েমেন।

ম্যাচ জুড়েই আধিপত্য দেখিয়েছে ইয়েমেন। প্রতিপক্ষ ভুটানকে কোনো সুযোগ দেয়নি তারা। ১১তম মিনিটে গোল করে এগিয়ে নেন আব্দুল রহমান আব্দুলাহ। মাঝ মাঠ থেকে ওয়াহিব নোমানের হাওয়ায় ভাসানো ক্রস আটকাতে এগিয়ে আসেন গোলকিপার কিন্তু ভুটানের এক ডিফেন্ডারের মাথায় লেগে বল চলে যায় আব্দুল্লাহর পায়ে। ফাঁকা জালে অনায়াসে বল পাঠান এই ফরোয়ার্ড।

১৬তম মিনিটে ব্যবধান বাড়ায় ইয়েমেন। ডান প্রান্ত থেকে সাঈদ আব্দুল্লাহর ক্রস ছয় গজ বক্সের ভেতর থেকে ভুটানি ডিফেন্ডার ক্লিয়ার করতে না পারলে ফাঁকায় বল পেয়ে যান আব্বাস কাশেম। দেখে শুনে গোলকিপারকে পরাস্ত করে গোল করেন তিনি।

২১তম মিনিটেই ব্যবধান ৩-০ করে ফেলে ইয়েমেন। গোল করেন মোহাম্মদ খালেদ। ৪১ মিনিটে চতুর্থ গোল পেয়ে যায় ইয়েমেন। গোল করেন আব্দুল নবী। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে ইয়েমেনকে পঞ্চম গোল এনে দেন ওয়াহিব নোমান।  

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে ইয়েমেন। তাদের দাপটে কোণঠাসা হয়ে পড়ে ভুটান। একেরপর এক আক্রমণের ধারাবাহিকতায় ৬২ মিনিট ষষ্ঠ গোল পেয়ে যায় ইয়েমেন। আব্দুল নবীর কোনাকুনি শট গোলকিপার ফিস্ট করে ফেরালে ফিরতি বলে হেডে জাল খুঁজে নেন বদলি নামা মোহাম্মদ আমির।

৭৪ মিনিটে আনোয়ার হোসেনের কোনাকুনি মাপা শটে সপ্তম গোল পায় ইয়েমেন। ৮৫ মিনিটে অষ্টম গোল এনে দেন বদলি নামা আহমেদ আদেল। বাকি সময়ে আরো কোনো গোল না হলে বড় জয় নিশ্চিত হয় ইয়েমেনের।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২২ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।