ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

চোখের জলে বিদায় নিলেন হিগুয়েন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
চোখের জলে বিদায় নিলেন হিগুয়েন

অনেকদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন গঞ্জালো হিগুয়েন। তবে ক্লাব ফুটবলে ঠিকই মাঠ মাতাচ্ছিলেন তিনি।

বয়সটা এখন তার ৩৪। ইচ্ছা করলে আরও কয়েকবছর খেলতে পারতেন। কিন্তু আচমকায় আর্জেন্টিনার এ স্ট্রাইকার ফুটবল ছাড়ার ঘোষণা দিয়ে বসলেন।  

সোমবার রাতে অশ্রুসিক্ত নয়নে আনুষ্ঠানিক এক সংবাদ সম্মেলনে ফুটবলকে বিদায় জানিয়েছেন হিগুয়েন, ‘পেশাদার ক্যারিয়ারের দারুণ সাড়ে সতেরো বছর কাটানোর পর, আমি অনুভব করি যে ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে, নিজের সবকিছু এবং আরও অনেক কিছু দিয়েছে। আপনাদের অনেক ধন্যবাদ যারা সবসময় আমাকে বিশ্বাস করেছেন, বিদায় বলার সময় এসেছে। ’

জার্মান ডিফেন্ডারের ভুলে ফাঁকায় বল পান গঞ্জালো হিগুয়েন। কিন্তু বল গোলপোস্ট বরাবরই রাখতে পারেননি তিনি। আর তাতেই সহজে পাওয়া সুযোগ হেলায় ভেসে গেছে। হিগুয়েন এমন সহজ দুই সুযোগ মিস করেছেন পরের দুই কোপা আমেরিকার ফাইনালেও।

সেই তিন ফাইনালে তিন মিস করা হিগুয়েন অবশ্য জাতীয় দলের জার্সিতে ছিলেন বেশ সফল। তবুও আর্জেন্টাইনদের চোখে কিছুটা ভিলেনই তিনি। তারজন্য লিওনেল মেসিও খুব কাছের থেকে তিন শিরোপা ছোঁয়ার দূরত্ব থেকে ফিরে এসেছেন।

মাত্র ৩৪ বছর বয়সে মেসির সেই সতীর্থ গঞ্জালো হিগুয়েন ফুটবলকে বিদায় বলছেন। ক্যারিয়ারে বড় সব ক্লাবের হয়ে খেলেছেন। শেষে এসে যোগ দিলেন যুক্তরাষ্ট্রে মেজর সকার লিগে। আর সেখানেই আগামী ৯ অক্টোবর ইন্টার মিয়ামির হয়ে শেষবারের মতো প্রতিযোগিতামূলক ফুটবল ম্যাচ খেলে বিদায় নেবেন হিগুয়েন।

নিজের বিদায় নিয়ে এক প্রেস কনফারেন্সে হিগুয়েন বলেন, ‘ফুটবলকে বিদায় বলার সেই দিন চলে এসেছে। এই ফুটবল আমাকে অনেক দিয়েছে। আমি অনেক সম্মানিত বোধ করছি ফুটবল নিয়ে ভালো এবং খারাপ অনেক সময় পার করে এসে।

আমি আমার প্রত্যেক কোচকে ধন্যবাদ জানাতে চাই। আমি বিদায়বেলায় অনেক দারুণ সব মুহূর্ত বুকে এবং মগজে ধারণ করে যাচ্ছি।

আমার ক্যারিয়ার আমার জন্য অবিশ্বাস্য ছিল। যা কল্পনা করিনি তার চেয়েও বেশি পেয়েছি আমি। এই বিদায়ের সিদ্ধান্ত আমি আরও তিন-চার মাস আগেই নিয়েছি। ’

ফুটবলকে বিদায় বলার মুহূর্তেও দারুণ ফর্মে আছেন এই আর্জেন্টাইন। শেষ ১৪ ম্যাচে তার ক্লাব ইন্টার মিয়ামির হয়ে ১২ গোল করে ফেলেছেন। ক্লাব ক্যারিয়ারে ৭টি ভিন্ন ক্লাবের হয়ে ২৭৭ গোল করেছেন এই ফুটবলার। আর্জেন্টিনার জার্সিতেও তার নামের পাশে আছে ৩১ গোল।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।