ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

নেইমার-রিচার্লিসন নৈপুণ্যে ব্রাজিলের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
নেইমার-রিচার্লিসন নৈপুণ্যে ব্রাজিলের বড় জয়

নতুন জার্সিতে ব্রাজিলের শুরুটা হয়েছে দারুণ। বিশ্বকাপের আগেই পায়ের জাদু দেখিয়েছেন নেইমার-মার্কিনিয়োসরা।

একের পর এক গোল করে বিধ্বস্ত করেছেন ঘানাকে। বড় ব্যবধানে জিতে নিয়েছেন ম্যাচটিও।

শুক্রবার রাতে ফ্রান্সের স্তাদে ওসেয়ানে ফুটবল স্টেডিয়ামে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে ঘানাকে ৩-০ ব্যবধানে হারায় ব্রাজিল। জোড়া গোল করেন রিচার্লিসন। বাকি গোলটি আসে মার্কিনিয়োস থেকে।

ম্যাচের শুরু থেকেই ঘানাকে চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণ করে প্রতিপক্ষের রক্ষণের পরীক্ষা নেয় দলটি। এর সুফলও পেয়ে যায় খুব তাড়াতাড়ি। নবম মিনিটেই সেলেসাওদের এগিয়ে নেন মার্কিনিয়োস। রাফিনিয়ার কর্ণার থেকে উড়ে আসা বল দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন পিএসজির এই ডিফেন্ডার। পঞ্চদশ মিনিটে বাইসাইকেল কিক নিতে ব্যর্থ হয় রাফিনিয়া।  

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। নেইমারের দেওয়া দারুণ এক পাস বক্স থেকে নিচু শটে জালে জড়ান টটেনহ্যামের এই ফরোয়ার্ড। ৪০তম মিনিটে দলকে আরো এগিয়ে নিয়ে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন রিচার্লিসন। এবারও নেইমারের অ্যাসিস্ট। তার ফ্রি-কিক থেকে নেওয়া শট হেডে লক্ষ্যভেদ করেন টটেনহ্যাম ফরোয়ার্ড।

প্রথমার্ধে তিন গোল হজম করে বিরতির পর রক্ষণভাগে জোর দেয় ঘানা। ব্রাজিল বেশ কয়েকটি দারুণ আক্রমণ করলেও দেয়াল হয়ে দাঁড়িয়ে থাকে দেশটির ডিফেন্ডাররা। ফলে আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।

বিশ্বকাপের আগে শেষ ম্যাচে ২৮ সেপ্টেম্বর তিউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa