ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

নেশন্স লিগে ফ্রান্স-বেলজিয়াম-নেদারল্যান্ডসের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
নেশন্স লিগে ফ্রান্স-বেলজিয়াম-নেদারল্যান্ডসের জয়

উয়েফা নেশন্স লিগে টানা চার ম্যাচ জয়ের মুখ দেখেনি ফ্রান্স। অবশেষে পঞ্চম ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়লো বিশ্বচ্যাম্পিয়নরা।

একই রাতে জয় পেয়েছে বেলজিয়াম, নেদারল্যান্ডসও।  

আজ গ্রুপ 'ই'-এর ম্যাচে অস্ট্রিয়াকে ২-০ গোলে হারিয়েছে ফরাসিরা। ফ্রান্স জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে সেভাবে সুবিধা করতে পারেনি  স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে দুই গোল করে অস্ট্রিয়াকে হারের তেতো স্বাদ দেয় তারা। ৫৬তম মিনিটে ফ্রান্সকে এগিয়ে দেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। এর ৯ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অলিভিয়ের জিরুদ।

৫ ম্যাচে ১ জয়ের বিপরীতে ২টি করে ড্র ও হারে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় স্থানে আছে ফ্রান্স। একই গ্রুপের আরেক ম্যাচে ডেনমার্ককে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। ৫ ম্যাচে ৩টি জয় এবং ১টি করে ড্র ও হারে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ক্রোয়াটরা। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ডেনমার্ক এবং ৪ পয়েন্ট নিয়ে সবার নিচে অস্ট্রিয়া।

গ্রুপ 'ডি'-এর ম্যাচে বেলজিয়ামের জয় অবশ্য সহজে আসেনি। ওয়েলসের বিপক্ষে ২-১ গোলে জয় তুলে নিয়েছে তারা। খেলার দশম মিনিটেই ম্যানচেস্টার সিটির তারকা অ্যাটাকিং মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার গোলে এগিয়ে যায় বেলজিয়ানরা। এরপর ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার মিচি বাতশুয়াই। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে এক গোল শোধ করে দেন ওয়েলসের স্ট্রাইকার কিফার মুর।  

৫ ম্যাচে ৩ জয় এবং ১টি করে ড্র ও হারে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে বেলজিয়াম। একই গ্রুপের আরেক ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। ৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ডাচরা। অন্যদিকে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে পোল্যান্ড এবং ১ পয়েন্ট নিয়ে চারে ওয়েলস।

রাতের অন্য ম্যাচে আজারবাইজান ২-১ গোলে হারিয়েছে স্লোভানিয়াকে। তবে লুক্সেমবার্গের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে তুরস্ক।  

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa