ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মেয়েদের উৎসবে বাড়তি মাত্রা যোগ করলেন জামালরা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
মেয়েদের উৎসবে বাড়তি মাত্রা যোগ করলেন জামালরা

বাংলাদেশ ফুটবলে বইছে আনন্দের জোয়ার। নারী সাফ চ্যাম্পিয়নশীপ জয় করে পুরো দেশকে আনন্দে মাতিয়েছেন সাবিনা-কৃষ্ণারা।

সেই আনন্দের রেশ এখনও কাটেনি।  

তার মাঝেই ফুটবল প্রেমীদের আবারও জয়ের আনন্দে ভাসালেন জামাল ভূঁইয়ারা। আজ কম্বোডিয়ার বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন রাকিব হোসেন।

আক্রমন-প্রতিআক্রমণে শুরু থেকেই জমে ওঠে ম্যাচ। দুই দলই লড়াই করছে সমান তালে। ম্যাচে বাংলাদেশ উল্লেখযোগ্য প্রথম সুযোগটি তৈরি করে ত্রয়োদশ মিনিটে। বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইনে জামাল ভূঁইয়া পা ছোয়ালে তা পোষ্ট ঘেঁষে বেরিয়ে যায়। ২৩তম মিনিটে রাকিবের গোলে এগিয়ে যায়। মতিন মিয়ার পাস থেকে ডান পায়ের গ্রাউন্ডেড শর্টে দলকে এগিয়ে নেন রাকিব।  

প্রথমার্ধ শেষে এগিয়ে থেকে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে কম্বোডিয়া। আক্রমনের ধার বাড়ায় তারা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি। বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকোরও তেমন কঠিন পরীক্ষা নিতে পারেননি কম্বোডিয়ার ফুটবলারা। দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কিছু কর্ণার পায় স্বাগতিকরা। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি তারা।

বেশ কিছু ভালো সুযোগ তৈরি করেছিল বাংলাদেশও। তবে গোলের ব্যাবধান বাড়েনি। ৭৭তম মিনিটে মতিন মিয়ার একটি দূরপাল্লার শট বারে লেগে গোল বঞ্চিত হয় বাংলাদেশ। শেষ দিকে বাংলাদেশ বেশ কিছু আক্রমনে গেলেও গোলের ব্যাবধান বাড়াতে পারেনি।

বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেয়ার পর প্রথম জয়ের দেখা পেলেন হ্যাভিয়ের কাবরেরা। এর আগে তার অধীনে বেশ কিছু ম্যাচ খেলেছে বাংলাদেশ। তবে জয়ের দেখা মেলেনি। আগামী ২৭ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে একটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বাংলাদেশ। কম্বোডিয়া থেকে সরাসরি নেপালের উদ্দেশ্যে রওনা হবেন জামাল ভূঁইয়ারা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa