ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মেসি-নেইমার ঝলকে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
মেসি-নেইমার ঝলকে পিএসজির জয়

ম্যাচের অধিকাংশ সময় অলিম্পিক লিঁওর রক্ষণে ভীতি ছড়ালো পিএসজি। বেশ কয়েকবার পাল্টা আক্রমণে উঠলো লিঁও।

কিন্তু গোল হলো মাত্র একটি। নেইমার জুনিয়রের অ্যাসিস্টে লিওনেল মেসির করা ওই একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল ক্রিস্তফ গালতিয়েরের দল।  

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে আজ লিঁওর ঘরের মাঠে ১-০ গোলে পাওয়া জয়ে পয়েন্ট তালিকার শীর্ষেই রইলো প্যারিসিয়ানরা। ৮ ম্যাচে ৭ জয় ও ১ ড্রয়ে বর্তমান চ্যাম্পিয়নদের সংগ্রহ ২২ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেল লিঁও। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে মার্শেই।

খেলার মাত্র পঞ্চম মিনিটেই স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দেন মেসি। লিঁওর রক্ষণে হানা দিয়ে নেইমারকে বল পাঠিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে সতীর্থকে আবার ফিরতি পাস দেন নেইমার। প্রতিপক্ষের বক্সের ভেতরে পাওয়া বল দারুণ দক্ষতায় জালের দিকে ঠেলে দেন মেসি। লিঁও গোলরক্ষক লোপেস অবশ্য ঝাঁপিয়ে পড়েছিলেন। কিন্তু ঠেকাতে ব্যর্থ হন।

এগিয়ে যাওয়ার পর লিঁওর রক্ষণে মুহুর্মুহু আক্রমণ শানায় পিএসজি। মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীর দারুণ কিছু প্রচেষ্টা প্রতিপক্ষ গোলরক্ষক ঠেকিয়ে দেন। কিছু আক্রমণ প্রতিহত হয় রক্ষণের দেয়ালে। প্রায় প্রতি মিনিটেই লিঁও গোলরক্ষক লোপেসকে পরীক্ষার মুখে পড়তে হয়। যদিও কয়েকবার সুযোগ বুঝে আক্রমণ করেছিল স্বাগতিকরাও। কিন্তু পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা যেন দুর্গ হয়ে দাঁড়ান প্রতিপক্ষের সামনে।  

দ্বিতীয়ার্ধেও চলে মেসি-নেইমারদের আক্রমণ। বিরতির মিনিট খানেক পরেই মেসির চিপ লোপেসকে ফাঁকি দিলেই হেডের বিনিময়ে ঠেকান লুকেবা। ৭০তম মিনিটে নুনো মেন্দেসের ক্রসে বল পেয়ে শট নেন এমবাপ্পে। কিন্তু লোপেস ঠেকিয়ে দেন।  

৭২তম মিনিটে নেইমারের নিচু শট জালের খোঁজ পায়নি লোপেস ও তাগলিয়াফিকোর নৈপুণ্যে। এর পরের মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল লিঁও। দোন্নারুম্মার মাথার ওপর দিয়ে বল পাঠাতে চেয়েছিলেন টোকো একাম্বি। কিন্তু মার্কিনিয়োস বল ক্লিয়ার করে দেন।  

৭৭তম মিনিটে ফের একবার পিএসজির ত্রাতা দুন্নারুম্মা। এবার দেম্বেলের প্রচেষ্টা রুখে দেন ইতালিয়ান গোলরক্ষক। পরের মিনিটে আবার মেসির নিচু শট ঠেকিয়ে দেন লোপেস। এরপর যোগ করা সময়ের প্রথম মিনিটে পিএসজির একটি গোল অফসাইডের কারণে বাতিল হলে ব্যবধান আর বাড়েনি।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa