ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সালাম মুর্শেদীর জায়গায় লিগ কমিটির দায়িত্বে সালাউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
সালাম মুর্শেদীর জায়গায় লিগ কমিটির দায়িত্বে সালাউদ্দিন

লিগ কমিটির দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন সালাম মুর্শেদী। তার স্থলাভিষিক্ত কে হবেন তা নিয়ে ছিল ধোঁয়াশা।

বলা হচ্ছিল বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন নিজেই এই দায়িত্ব নেবেন। অবশেষে গুঞ্জনই সত্যি হলো।

বুধবার অনুষ্ঠিত বাফুফের নির্বাহী কমিটির সভায় কাজী মো. সালাউদ্দিন নিজেই নিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন লিগ কমিটির দায়িত্ব নিয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি। খুব শিগগিরই তিনি এক সাংবাদিক সম্মেলন করে লিগের পরিকল্পনা জানাবেন বলে জানিয়েছেন। লিগ কমিটির কাঠামোতে সালাউদ্দিন পরিবর্তন আনবেন। তার প্রাথমিক পরিকল্পনা লিগ কমিটির দু’টি স্তর করার। একটি থাকবে প্ল্যানিং কমিটি যেখানে তিনি সহ মোট পাঁচ জন সদস্য। ফেডারেশনের চার সহ-সভাপতি থাকবেন সেখানে। আরেকটি থাকবেন বাস্তবায়ন কমিটি যেখানে লিগে অংশগ্রহণকারী ক্লাবগুলোর প্রতিনিধির সঙ্গে প্ল্যানিং কমিটির দু’জন আর একজন বাইরের সদস্য থাকবেন।

দীর্ঘ ১৪ বছর এই কমিটির চেয়ারম্যান ছিলেন সালাম মুর্শেদী। তার সময়ে ১৩টি প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হয়েছে। রাজনীতি ও ব্যবসায়িক ব্যবস্ততার কারণ দেখিয়ে দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি।

বাফুফের নির্বাহী কমিটির সভায় আগামী মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বিদেশি ফুটবলারের কোটা একটি বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। গেল মৌসুমে একটি ক্লাব ৪ জন বিদেশি রেজিস্ট্রেশন করে এক ম্যাচে চারজনই খেলাতে পেরেছে। নতুন মৌসুমে ক্লাবগুলো একজন বিদেশি বেশি রেজিস্ট্রেশন করতে পারবে। তবে এক ম্যাচে খেলতে পারবে চারজনই।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে সাইফ স্পোর্টিং ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় এবার একটি দল কম নিয়েই হবে প্রিমিয়ার লিগ। ১১টি ক্লাব খেলবে আগামী মৌসুমের প্রিমিয়ার লিগে।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২ 
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।