ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

ফুটবল

এএফসির সেরা গোলের চূড়ান্ত পর্বে বসুন্ধরা কিংসের রবিনহো

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০২২
এএফসির সেরা গোলের চূড়ান্ত পর্বে বসুন্ধরা কিংসের রবিনহো

দেশের ফুটবলে নিজেদের ভিন্ন উচ্চতায় নিয়ে গেছে বসুন্ধরা কিংস। দেশের গন্ডি পেরিয়ে নিজেদের সফলতার ছাপ আন্তর্জাতিক পর্যায়েও রেখেছে প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক শিরোপাজয়ীরা কিংস।

 

এএফসি কাপে দলগতভাবে সেরা সাফল্য না পেলেও, কিংসের তারকা ফুটবলার ব্রাজিলের রবসন রবিনহো ব্যাক্তিগত পারফরম্যান্সে ছিলেন উজ্জ্বল। তারই ধারাবাহিকতায় এএফসি কাপের সেরা গোলের তালিকার চূড়ান্ত পর্বে এসেছে তার গোল।

চূড়ান্ত পর্বে সবমিলিয়ে জায়গা পেয়েছে গ্রুপ পর্বে হওয়া দর্শনীয় দশটি গোল। এখান থেকে সর্বোচ্চ ভোট পাওয়া গোলটিকে সেরা হিসেবে ঘোষণা করা হবে। চূড়ান্ত পর্বের এই ভোট চলবে আগামী ৮ আগস্ট পর্যন্ত। ফুটবলপ্রেমীরা ভোট দিতে পারবেন এএফসির ওয়েবসাইটে গিয়ে। সেখানে একটি পুল চালু রয়েছে।

গত মে মাসে ভারতের অনুষ্ঠিত এএফসি কাপে ডি গ্রুপের ম্যাচে গোকুলাম কেরালার বিপক্ষে একটি গোল করেন কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। গোকুলামের বিপক্ষে সেই ম্যাচে ২-১ ব্যবধানে জয় পায় বসুন্ধরা কিংস। ম্যাচের ৩৬ মিনিটে গোলটি করেন রবিনহো। বক্সের কোণা থেকে কেরালার দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ভাগ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে আছেন রবিনহো। ৩২ ভাগ ভোট পেয়ে সবার উপরে এটিকে মোহনবাগানের লিস্টন কোলাসোর গোল। ২২ ভাগ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে আছে কুয়ালালামপুর সিটির ব্রাজিলিয়ান ফুটবলার পাউলো জোসউর গোল।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa