ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

‘পরের বছর আর্জেন্টিনার জার্সিতে থাকবে বিশ্বকাপজয়ীর ব্যাজ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
‘পরের বছর আর্জেন্টিনার জার্সিতে থাকবে বিশ্বকাপজয়ীর ব্যাজ’

আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে। নতুন জার্সির মডেলিং করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

সেই ছবি প্রকাশ্যে আসতেই সমর্থকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে।  

সামাজিক যোগাযোগের মাধ্যমে জার্সিটির ভূয়সী প্রশংসা চলছে। মন্ত্যবের ঘরগুলোতেও দেখা যাচ্ছে উচ্ছ্বাসের ছোঁয়া। অনেকে আবার এক ধাপ এগিয়ে পরের বিশ্বকাপের জার্সির কল্পনাও করে ফেলেছেন। তাদের দাবি, কাতারে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনাই। ফলে পরের বছর থেকে আলবিসেলেস্তেদের জার্সিতে থাকবে বিশ্বকাপজয়ীর ব্যাজ।

এমনিতেই দুই বিশ্বকাপ জেতায় জার্সিতে থাকা আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের (এএফএ) লোগোর উপরে দুই তারকা চিহ্ন রয়েছে। অর্থাৎ সমর্থকদের অনেকের বিশ্বাস, কাতার বিশ্বকাপ জেতার কারণে আরও একটি তারকা যুক্ত হবে পরের বছর থেকেই।

আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপের জার্সিটি দেখতে অনেকটা ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের মতো। হোম জার্সিটি আগের মতোই আকাশি-সাদা। গলার কাট আগের মতোই। গলার বর্ডারেও রয়েছে মিল; কালো কাপড়ে করা। কাঁধের দিকে তিনটি কালো রঙের রেখা আছে। হাতা সাদা আর হাতার বর্ডার কালো রঙের।  

মেসিদের এবারের জার্সিতের সামনে আছে তিনটি আকাশি রঙের বড় খাড়া দাগ। বড় পরিবর্তন হচ্ছে ডোরাকাটা দাগে। জার্সির রঙ আগের চেয়ে বেশি গাঢ়। জার্সি যেমনই হোক না কেন, বিশ্বকাপ জিতলে এই জার্সিই হয়তো সর্বকালের সেরা ক্লাসিক জার্সির কাতারে নাম লেখাবে।  

১৯৮৬ সালের পর বিশ্বকাপ জেতার স্বাদ না পাওয়া আর্জেন্টিনার জন্য এবার বড় ধরনের সম্ভাবনা দেখছেন ফুটবলভক্তরা। বাছাইপর্বে কোনো ম্যাচ না হারা স্কালোনির দলটি এবার অনেক বেশি ঐক্যবদ্ধ ও গোছালো বলে মনে হচ্ছে। তাছাড়া দলটির সবচেয়ে বড় তারকা ও অধিনায়ক মেসির এটাই সম্ভাব্য শেষ বিশ্বকাপ। পঞ্চমবারের মতো বিশ্বকাপের মঞ্চে নামছেন সাবেক বার্সা ও বর্তমান পিএসজি ফরোয়ার্ড।

মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ বলেই হয়তো সমর্থকদের আবেগ এবার একটু বেশিই। 'খুদে জাদুকরে'র গায়ে তাই বিশ্বকাপের জার্সি দেখে টুইটারে একজন মন্তব্য করেছেন, 'এই জার্সি পরেই আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। ' আরেকজন সমর্থক লিখেছেন, 'পরের বছর এই জার্সিতে থাকবে বিশ্বকাপজয়ীর ব্যাজ। '

টুইটারে এক সমর্থক লিখেছেন, 'দারুণ জার্সি। আশা করি এই জার্সি গায়েই বিশ্বকাপের ফাইনাল খেলবে আর্জেন্টিনা। ' আরেকজন সরাসরি জার্সিটিকে 'বিশ্বকাপজয়ী জার্সি' হিসেবে অভিহিত করেছেন। কেউ কেউ আবার জার্সির সৌন্দর্যের প্রশংসা করে লিখেছেন, 'আর্ট অব বিউটি। ' কেউ লিখেছেন, 'এবার (বিশ্বকাপ জয়) হবেই। ' অনেকে আবার আর্জেন্টিনার নতুন এই জার্সি যেভাবেই হোক সংগ্রহ করবেন বলেও জানিয়েছেন।

আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সির দাম ও কেনার উপায়

আর্জেন্টিনার জার্সি কিনতে পাওয়া যাবে নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস ও এএফএর নির্ধারিত শোরুম থেকে। এছাড়া অনলাইন থেকেও কেনার ব্যবস্থা আছে। নতুন ব্যবহারকারীদের জন্য অনলাইন রেজিস্ট্রেশন করলেই ১৫ শতাংশ ছাড় দিচ্ছে অ্যাডিডাস। আরও থাকছে কিস্তিতে কেনার সুযোগ।

আর্জেন্টিনার বিশ্বকাপ জার্সির উন্নত পাফার সংস্করণের মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ হাজার ২১০ টাকা। মেয়েদের জার্সি মিলবে ১০ হাজার ২১০ টাকায়। তবে শিশুদের জার্সি ৯ হাজার ৪৯০ টাকায় পাওয়া যাবে। শর্টসের মূল্য রাখা হচ্ছে ৬ হাজার ৫৭০ টানা। এগুলো অবশ্য সমর্থকদের সংস্করণ। খেলোয়াড়দের সংস্করণ পাওয়া যাবে আরও পরে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa