ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ফুটবল

ঘানার হয়ে খেলবেন স্পেনের উইলিয়ামস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
ঘানার হয়ে খেলবেন স্পেনের উইলিয়ামস

স্পেনের বিলবাওতে জন্ম ইনাকি উইলিয়ামসের। সেখানেই বেড়ে উঠেছেন তিনি।

লা লিগায় খেলছেন আথলেটিক বিলবাওয়ের হয়ে। স্পেনের হয়ে খেলেছেন আন্তর্জাতিক ম্যাচও। তবে এখন জন্মস্থান ছেড়ে ঘানার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই ফরোয়ার্ড।

স্পেনে জন্ম নিলেও উইলিয়ামসের শিকড় ঘানাতেই। গর্ভে থাকা অবস্থায় তার মা বাবা ঘানা ছেড়ে স্পেনে অবস্থান নেয়। পাচারকারীদের সহায়তায় দেশটিতে প্রবেশ করেন তারা। দেশটিতে আসতে অবশ্য অনেক চড়াই-উতরাই পার করতে হয়েছে উইলিয়ামসের পরিবারের। শেষ পর্যন্ত এখানে এসেই ১৯৯৪ সালে জন্মগ্রহণ করেন এই ফরোয়ার্ড।

যে কারণে স্পেনের হয়ে খেলা উইলিয়ামস সিদ্ধান্ত নিয়েছেন, এখন থেকে ঘানার হয়ে খেলবেন তিনি। মঙ্গলবার (৫ জুলাই) সামাজিক মাধ্যমে এক ভিডিও বার্তায় এই ঘোষণা দেন তিনি।

উইলিয়ামস পেশাদারী ফুটবলে আসেন আথলেথিক বিলবাওয়ের একাডেমি থেকে। সেখান থেকে মূল দলে এসে আট বছর খেলে যাচ্ছেন। ক্লাবটির হয়ে ২৭২ ম্যাচ খেলেছেন তিনি। স্পেনের জাতীয় দলে জায়গা করে নেন ২০১৫ সালে, তাও অনূর্ধ্ব-২১ স্কোয়াডে। একবছর পর মূল দলে জায়গা করে নেন। যদিও তার অভিষেক হয় মে মাসে; বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে মার্কো আসেন্সিওর বদলি হিসেবে। এরপর আর জাতীয় দলের জার্সিতে মাঠে নামা হয়নি এই ফরোয়ার্ডের।

স্পেনের হয়ে খেলার পরও ঘানার হয়ে কিভাবে খেলবেন উইলিয়ামস? এই প্রশ্নের উত্তর অবশ্য ফিফার নিয়মই বলে দেবে। সংস্থাটির নিয়ম অনুযায়ী, ২১ বছর বয়স হওয়ার আগে কোনো দেশের হয়ে তিনটি ম্যাচ না খেললে ও বিশ্বকাপ কিংবা মহাদেশীয় টুর্নামেন্টে না খেললে জাতীয় দল বদল করা যাবে। তাই ঘানায় খেলতে সমস্যা হবে না উইলিয়ামসের।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa