ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পয়েন্ট হারাল বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ২, ২০২২
পয়েন্ট হারাল বসুন্ধরা কিংস

জিতলেই লিগ শিরোপার পথে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বসুন্ধরা কিংসের সামনে। কিন্তু মোহামেডানের বিপক্ষে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করল অস্কার ব্রুজোনের দল।

 

শনিবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে। এই নিয়ে ছয় ম্যাচ পর লিগে পয়েন্ট হারাল বসুন্ধরা কিংস। প্রথম লেগে মোহামেডানকে ০-২ ব্যবধানে হারিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা।  

রক্ষণভাগের নিয়মিত মুখ তারিক কাজী চোটের কারণে ছিলেন না। কার্ড সমস্যায় ছিলেন না রিমন হোসেন এবং বেঞ্জে ছিলেন বিশ্বনাথ ঘোষ। মিডিফিল্ডার আতিকুর রহমান ফাহাদ সামলেছেন সেন্টার ব্যাক পজিশন এবং মাহাবুবুর রহমান সুফিল ছিলেন রাইট ব্যাকে। সুযোগ কাজে লাগিয়ে শুরুতেই এগিয়ে যায় মোহামেডান।  

একাদশ মিনিটেই প্রতি আক্রমণে গিয়ে দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় মোহামেডান। বক্সের বেশ বাইরে থেকে দূরপাল্লার মাপা শটে জাল খুঁজে নেন শেখ মোরাসালিন। গোলকিপার আনিসুর রহমান জিকোর কিছুই করার ছিল না। মধ্যবর্তী দলবদলে বসুন্ধরা কিংস থেকে ধারে মোহামেডানে যোগ দেওয়া মোরসালিন এ নিয়ে টানা দুই ম্যাচে গোল করলেন।

১৬তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ হারায় মোহামেডান। সোলেমান দিয়াবাতের থ্রু পাস ধরে অফসাইডের ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়েন জাফর। তাকে দেখে পোস্ট ছেড়ে এগিয়ে আসা জিকোর মাথার ওপর দিয়ে চিপ করেন মোহামেডানের ফরোয়ার্ড। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি।  

৩৪তম মিনিটে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। ইয়াসিন আরাফাতের ক্রস মোহামেডানের ফরহাদ ঠিকঠাক ক্লিয়ার করতে না পারলে বল পেয়ে যান মিগেল ফিগেইরা। ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের নিচু ভলিতে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। চলতি লিগে এটি তার সপ্তম গোল।

সমতায় ফেরার পর আক্রমণের ধার বাড়ায় কিংস। ৫৫তম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়া রবসন রবিনহোর প্রচেষ্টা পোস্ট ছেড়ে বের হয়ে এসে আটকান গোলকিপার হাবিব বিপু। ৬৭তম মিনিটে ওবি মোনেকের শট গোলমুখ থেকে বিশ্বনাথের পায়ে লেগে ফিরে আসে, ফিরতি বল খালেদ শাফির গায়ে লেগে আবারও পোস্টের দিকে গেলে ক্লিয়ার করেন বিশ্বনাথ। যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে সুমন রেজার শট পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ফলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

১৮ ম্যাচে ১৪ জয়, ৩ ড্র ও ১ হারে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে মোহামেডান। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আবাহনী লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।