ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

ফুটবল

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ: সাবিনা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ২৫, ২০২২
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ: সাবিনা

বাংলাদেশের যোগাযোগে নতুন দিগন্তের উন্মোচিত হয়েছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে নতুন দিনের স্বপ্ন দেখতে শুরু করেছে দক্ষিণাঞ্চলের মানুষরা।

তাদের দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। দক্ষিণাঞ্চলের সাতক্ষীরায় বাড়ি বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের। এই সেতু উদ্বোধনের পর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন সাবিনা।

আজ শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৫০ মিনিটে অতিথিদের সঙ্গে নিয়ে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সড়ক পথের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু উদ্বোধনের দিনে কেক কেটে উৎসবে সামিল হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন'ও।

দীর্ঘ দিন ধরে বাংলাদেশ নারী দলের হয়ে প্রতিনিধিত্ব করছেন সাবিনা খাতুন। ঢাকায় থাকার কারণে নিজ জেলা সাতক্ষীরায় যাওয়া আসা করতে হয় তাকে। বাড়িতে যাওয়ার ক্ষেত্রে লঞ্চ বা ফেরিতে ভোগান্তির শিকার হতেন সাবিনা। এমনও হয়েছে সাতক্ষীরা থেকে ঢাকায় পৌঁছাতে ২৪ ঘণ্টার বেশি সময় লেগেছে তাঁর। তবে সেই ভোগান্তি এবার শেষ হলো।

আজ বিকালে বাফুফে ভবনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক বলেছেন, 'সাতক্ষীরা থেকে ঢাকা আসতে অনেক সময় লাগে। এমনও হয়েছে আমরা সকাল বেলা বাসে রওনা দিয়ে ঢাকায় এসে পৌঁছেছি পরদিন সকালে। এখন ঐ যাতায়াতের সময়টা ছোট হয়ে এসেছে। সাড়ে চার বা পাঁচ ঘণ্টার মধ্যে বাসায় চলে যেতে পারব। ওই অঞ্চলে যারা আছে (খুলনা, বরিশাল, সাতক্ষীরাসহ বাকি জেলা) তাদের থেকে খুশি হয়ত আর কেউ হয়নি। আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আমাদের যে স্বপ্ন ছিল সেটা বাস্তব হয়েছে। '

দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে বাংলাদেশে রয়েছে মালয়েশিয়া। প্রথম ম্যাচে ৬-০ গোলে জয় নিয়ে এগিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল কমলাপুরে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে তারা। প্রথম ম্যাচে জয় পাওয়ার ফলে দ্বিতীয় ম্যাচে প্রত্যাশার চাপ অেনেক বেশি বলে মনে করেন সাবিনা। দ্বিতীয় ম্যাচেও সমর্থকদের ভালো খেলা উপহার দিতে মুখিয়ে আছেন বলে জানিয়েছেন তিনি।

‘প্রথম ম্যাচে আমরা বলেছিলাম কঠিন লড়াই করে একটি উপভোগ্য ম্যাচ উপহার দিতে চাই। আমার মনে হয় আমরা তা করতে পেরেছি। দ্বিতীয় ম্যাচেও তেমনটাই করতে চাই। পরিকল্পনা মত খেলতে পারলে ভালো কিছু করা সম্ভব হবে। ’

প্রথম ম্যাচে ৬-০ গোলে জয় দ্বিতীয় ম্যাচে প্রত্যাশা কি? এমন প্রশ্নের জবাবে সাবিনা বলেন, ‘আসলে আমরা ভালো খেলার দিকেই মনোযোগ দিতে চাই। এই ম্যাচেও আমরা ভালো খেলতে চাই। গোল ব্যাবধান নিয়ে ভাবছি না। আমরা অবশ্যই চাইবো যতটা ভালো খেলা যায়, যত বেশি গোল ব্যাবধানে জয় পাওয়া যায় এটাই আমাদের চেস্টা থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa