ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে উৎসবমুখর বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে উৎসবমুখর বাফুফে

স্বপ্নের পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়। আজ (২৫ জুন) শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে যাত্রা শুরু করলো এক নতুন বাংলাদেশ।

 

পদ্মা সেতু কেবল একটি সেতুই নয়, বাঙালি জাতির গর্ব, অহংকার। আজ শনিবার (২৫ জুন) সকালে সেই অহংকারের পূর্ণতা পেল। এই মাহেন্দ্রক্ষণকে রাঙ্গিয়ে নিতে দিনভর নানান কর্মসূচি পালন করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আজ সকাল থেকেই উৎসব মুখর পরিবেশ মতিঝিলের বাফুফে ভবনে। প্রজেক্টরের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন দেখার ব্যাবস্থা করা হয়েছে। স্বপ্ন বাস্তবায়নের সেই মাহেন্দ্রক্ষণের সাক্ষী হতে বাফুফে ভবনে সকাল থেকেই কর্মকর্তা-কর্মচারী, খেলোয়াড়, সংগঠক, সাংবাদিকরা আসতে থাকেন। বাফুফেতে তৈরি হয় এক মিলনমেলায়।

এই সেতু দেশের অর্থনৈতিক, ব্যবসা-বাণিজ্য, সামাজিক, সাংস্কৃতিক, চিকিৎসা, পর্যটন ও খেলাধুলাসহ সব বিষয়ে আনবে বৈপ্লবিক পরিবর্তন। এমনটাই বিশ্বাস করেন আবদুস সালাম মুর্শেদী। সাবেক এই তারকা ফুটবলার খুলনা-৪ আসনের সরকারী দলীয় সংসদ সদস্য। তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং বাফুফের প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান।

সালাম মুর্শেদির মতে, ‘এই সেতুটা কেবল একটু সেতুই নয়, এটা আমাদের সামর্থ্যর প্রতীক, গর্বের প্রতীক। এই সেতু তৈরির একক কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার। তার সাহস আর প্রজ্ঞা দেশ ও জাতিকে উপহার দিতে পেরেছে এই সেতু। ’

খেলায় পদ্মা সেতুর প্রভাব সম্পর্কে বাফুফে সহসভাপতি বলেন, ‘অন্যান্য সেক্টরের মতো খেলাধুলার দুয়ারও খুলে যাবে পদ্মা সেতুতে। আর সেটা সব ধরনের খেলারই। আমি যদি ফুটবলের কথা বলি, তাহলে বেশ কয়েকটি জেলায় এখন খেলা চালাতে পারবো। বাংলাদেশ প্রিমিয়ার লিগ নিয়ে নতুন চিন্তাভাবনা করছি। এখন ভেন্যু নিয়ে ক্লাবগুলোকে আর হাপিত্যেশ করতে হবে না। ভেন্যু ভাগাভাগি করেও ব্যবহার করতে হবে না। এখন প্রিমিয়ার লিগটা সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে যাবে। ’

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জুন ২৫, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa