ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে হারাল সাইফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০২২
রোমাঞ্চকর ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে হারাল সাইফ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে (বিপিএল) ম্যাচজুড়ে উত্তেজনা ছড়িয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে রেখে শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিল সাইফ।

 

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৩ জুন) চট্টগ্রাম আবাহনীকে ৪-৩ ব্যবধানে হারিয়েছে সাইফ। দলটির হয়ে জোড়া গোল করেছেন ফয়সাল আহমেদ ফাহিম। বাকি দুই গোল এমেকা ও এমেরি বাইসেঙ্গের। চট্টগ্রাম আবাহনীর হয়ে গোল করেছেন ওমিদ, পিটার থ্যাংকগড ও ক্যান্ডি অগাস্তিন।

এই জয়ে ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তিনে উঠে এল আন্দ্রেস ক্রুসিয়ানির দল। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী।  

ম্যাচের ৪৩তম মিনিটে এগিয়ে যায় সাইফ। বক্সের বাম দিক থেকে ফয়সাল ফাহিমের নিচু করে নেওয়া ক্রসে গোলমুখে পা লাগিয়ে লক্ষ্যভেদ করেন এমেকা ওগবাগ। তার গায়ের সঙ্গে সেটে থেকেও আটকাতে পারেননি কেহিন্দে ইসা। গোল হজম করে আরও দুর্দান্ত হয়ে ওঠে চট্টগ্রাম আবাহনী। কিন্তু প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কেউই।

বিরতির পর খেলতে নেমে ৫৭তম মিনিটে গোল করে চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরান ওমিদ পোপালজাই। বল নিয়ে বক্সে ঢোকা ক্যান্ডি গোলমুখে কাট ব্যাক করেন, ডাইভিং হেডে লক্ষ্যভেদ করেন আফগান মিডফিল্ডার। ৬৪তম মিনিটে ব্যবধান বাড়ায় চট্টগ্রাম আবাহনী। বক্সের বাম প্রান্তে সাইফের এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে দুরের পোস্টে বল জালে জড়ান ক্যান্ডি।  

৭২তম ও ৭৪তম মিনিটে দুই গোল করে সাইফকে চালকের আসনে বসান ফয়সাল আহমেদ ফাহিম। বদলি নামা নিহাত জামান উচ্ছ্বাসের বাড়ানো পাসে দূরের পোস্টে পা লাগিয়ে জাল খুঁজে নেন ফাহিম। দুই মিনিট পর জামাল ভূঁইয়ার বুদ্ধিতৃপ্ত পাসে বাম দিক দিয়ে ঢুকে  বাম পায়ের জোরাল শটে বল জালে জড়ান।

৮৬তম মিনিটে স্পটি কিক থেকে চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরান থ্যাঙ্কগড। নাইজেরিয়ান এই ফরোয়ার্ডকে বক্সে গোলরক্ষক মিতুল ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি পায় সাইফ। সফল স্পট কিকে সাইফকে জয় এনে দেন এমেরি বাইসেঙ্গে।  

দিনের আরেক ম্যাচে ওবায়দুর রহমান নবাবের একমাত্র গোলে স্বাধীনতা ক্রীড়া সংঘকে ১-০ ব্যবধানে হারিয়েছে মুক্তিযোদ্ধা। ১৬ ম্যাচে ১১ পয়েন্ট দশে মুক্তিযোদ্ধা। ছয় পয়েন্ট নিয়ে তলানিতে স্বাধীনতা।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ২৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa