ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ফুটবল

ম্যারাডোনার মৃত্যু: কাঠগড়ায় আট চিকিৎসক ও নার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
ম্যারাডোনার মৃত্যু: কাঠগড়ায় আট চিকিৎসক ও নার্স

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। প্রায় দুই বছর কেটে গেলেও তার এই মৃত্যু নিয়ে রহস্য থেকেই গেছে।

এরই প্রেক্ষিতে এবার কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে হাসপাতালে থাকা আটজন মেডিক্যাল স্টাফ। তাদের বিরুদ্ধে আনা হয়েছে অপরাধমূলক অবহেলার অভিযোগ।

বুধবার (২২ জুন) আদালতের দেওয়া রায়ে এই আটজনকে দোষী সাব্যস্ত করা হয়েছে। কিন্তু পরবর্তী শুনানি এবং দোষীদের বিচারের জন্য নির্দিষ্ট তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

মামলায় অভিযুক্তরা হলেন স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিকেল কো অর্জিনেটার ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্সসহ চারজন। তাদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। তারা প্রত্যেকেই তাদের দায়িত্ব অস্বীকার করেছেন। তবে প্রসিকিউটররা বলেছেন, ম্যারাডোনার চিকিৎসা ব্যবস্থায় ঘাটতি ছিল। আর রোগীকে তার ভাগ্যের উপর ফেলে রাখা হয়েছিল।

২০২০ সালে ২৫ নভেম্বর মারা যান ম্যারাডোনা। হৃদরোগে আক্রান্ত হওয়া এই মৃত্যুর কারণ হিসেবে থাকলেও অনেক তথ্য উঠে এসেছে। আর্জেন্টাইন এই গ্রেটের মৃত্যুকে স্বাভাবিক বলে মানতে চাননি অনেকেই। যে তালিকায় ছিলেন তার দুই কন্যাও। শেষ পর্যন্ত তারাই বাবার মৃত্যু নিয়ে মামলা করেন।

মাথায় অস্ত্রোপচারের পর ফুটবলের রাজপুত্রকে মাত্র ৮ দিনের মধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তারপর ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার মৃত্যুর বিষয়টি নিয়ে তদন্ত করতে যে মেডিকেল বোর্ড তৈরি করা হয়েছিল, তারাও দাবি করেছে ম্যারাডোনার মেডিকেল টিম যথোপযুক্ত ব্যবস্থা নেয়নি। যে কারণে এখন বিচারের মুখোমুটি আটজন স্টাফ।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুন ২৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa