ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ফুটবল

ছয় গোলের ঢাকা ডার্বিতে আবাহনীর জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুন ২২, ২০২২
ছয় গোলের ঢাকা ডার্বিতে আবাহনীর জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আজ মুখোমুখি হয়েছিল আবাহনী ও মোহামেডান। ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচটিতে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারিয়েছে আবাহনী লিমিটেড।

আজ বুধবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে স্বাগতিক ৪-২ গোলে জয় পেয়েছে আকাশী-নীলরা। ম্যাচের ছয়টি গোলই হয়েছে প্রথমার্ধে।

এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা আবাহনী পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে ৬ পয়েন্টের ব্যাবধান ধরে রাখলো। ১৬ ম্যাচ শেষে আবাহনীর ৩৫ পয়েন্ট। অন্যদিকে মোহামেডান সমানসংখ্যক ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে।

এই ম্যাচ দিয়ে ১১ বছর পর মোহামেডানে কোচ হিসেবে ফিরেছেন শফিকুল ইসলাম মানিক। তবে প্রত্যাবর্তনের ম্যাচটি সুখকর হয়নি তার।  

কুমিল্লা স্টেডিয়ামে বৃষ্টির জন্য বুধবার মাঠ ভারী ছিল। উভয় দলের স্বাভাবিক খেলা খেলতে  সমস্যা হলেও দুই দলই গতিময় ফুটবল খেলার চেষ্টা করেছে। ম্যাচের সব ঘটনা প্রথমার্ধে। ম্যাচের ৮ মিনিটে কর্নার থেকে সরাসরি গোল করেন আবাহনীর কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিনদ্রেস। দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডার্লিংটন। ১৮তম মিনিটে মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতের গোলে ম্যাচে ফেরার চেষ্টা করে মোহামেডান।

মোহামেডান যখন ম্যাচে ফেরার চেষ্টা করেছে ঠিক তখনই আবার আবাহনী এগিয়ে যায়। কলিনদ্রেস নিজে গোল করেছেন পাশাপাশি গোল করিয়েছেনও। তৃতীয় গোলটির যোগানদাতা ছিলেন তিনি। অতিরিক্ত সময়ে শাহরিয়ার ইমনের দুর্দান্ত গোলে আবার ম্যাচে ফেরার চেষ্টা করে মোহামেডান। পরের মিনিটেই ডার্লিংটনের গোলে আবার ব্যবধান বাড়ায় আবাহনী।

দ্বিতীয়ার্ধে দুই দলই গোলের চেষ্টা করেছে। আবাহনী ৮১তম মিনিটে দশ জনের দলে পরিণত হয়। ডিফেন্ডার রেজাউল করিম দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ম্যাচের বাকি সময়ে মোহামেডান গোল পরিশোধ করার চেষ্টা করে পারেনি। ৮৮তম মিনিটে মোহামেডান এক আক্রমণ থেকে বল জালে পাঠায়। সহকারী রেফারি গোল বাতিল করেন অফ সাইডের কারণে। মোহামেডানের ফুটবলাররা প্রতিবাদ করলেও রেফারি তার সিদ্ধান্তে অনড় থাকেন। ফলে ৪-২ ব্যবাধান নিয়েই মাঠ ছাড়তে হয় মোহামেডানকে।

অন্য ম্যাচে পুলিশ এফসি ৩-২ গোলে হারিয়েছে বারিধারাকে। পুলিশের পক্ষে আমিরউদ্দিন মোহাম্মদ ১৪ এবং ৫২ মিনিটে দুটি গোল করেছেন। অন্য গোলটি করেছেন দানিলো আগুস্তো। বারিধারার পক্ষে ৬৯ মিনিটে গোল করেন ইউসুফ বাম্বা এবং অরিক্তি সময়ে গোল করে ব্যাবধান কমান ইভেনজেনিক কোজনেভ।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুন ২২, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa