ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

রাশিয়ান ক্লাবে যোগ দেওয়ায় বিশ্বকাপ দল থেকে বাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুন ২১, ২০২২
রাশিয়ান ক্লাবে যোগ দেওয়ায় বিশ্বকাপ দল থেকে বাদ

ইউক্রেনের প্রতি রাশিয়ার আগ্রাসন এখনও কমেনি। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এমন আচরনের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও।

বিশ্বকাপ থেকে তাদের নিষিদ্ধ করার পাশাপাশি বিদেশি খেলোয়াড়রাও দেশটির ক্লাবগুলো থেকে ছেড়ে গেছেন। কিন্তু এর ব্যাতিক্রম ঘটালেন পোল্যান্ডের ডিফেন্ডার মাচেই রিবুস।

রাশিয়ায় এক ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পরপর আরেক ক্লাবে যোগ দেন রিবুস। যে কারণে এবার কঠিন শাস্তি পেতে যাচ্ছেন তিনি। আসছে কাতার বিশ্বকাপের দলে তাকে বিবেচনা না করার সিদ্ধান্ত নিয়েছে পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। সোমবার (২০ জুন) এক বিবৃতিতে নিজেদের এই সিদ্ধান্ত জানায় পোল্যান্ডের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।

জাতীয় দলের জার্সিতে ৬৬ ম্যাচ খেলা রিবুস গত পাঁচ বছর চুক্তিবদ্ধ ছিলেন রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কোর সঙ্গে। চলতি মৌসুমে চুক্তি শেষ হলে তিনি আরেক ক্লাব স্পাতার্ক মস্কোর সঙ্গে চুক্তিবদ্ধ হন। ইউক্রেইনের বন্ধু রাষ্ট্র হিসেবে খ্যাতি লাভ করা পোল্যান্ড নিজের দেশের এই লেফট-ব্যাকের সিদ্ধান্ত মেনে নিতে পারেনি। তাই কাতার বিশ্বকাপে দলের হয়ে খেলতে পারবেন না তিনি।

রুশ ক্লাবের সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হওয়ার পর পোল্যান্ড কোচ মিকনিয়েভেস রিবুসকে জানিয়ে দিয়েছেন, সেপ্টেম্বরে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হবে না তাকে। কাতার বিশ্বকাপের দলেও জায়গা হারাচ্ছেন তিনি।

বিশ্বকাপের লড়াইয়ে আগামী ২১ নভেম্বর ‘সি’ গ্রুপে মেক্সিকো, সৌদি আরব ও আর্জেন্টিনার সঙ্গে খেলবে পোল্যান্ড।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, জুন ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।