ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দেশের বিপক্ষে গিয়ে সৈন্যদের হাতে হত্যার শংকায় রুশ ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২২
দেশের বিপক্ষে গিয়ে সৈন্যদের হাতে হত্যার শংকায় রুশ ফুটবলার

ইউক্রেনের প্রতি রাশিয়ার আগ্রাসন এখনও চলছে। এই আগ্রসন এমন পর্যায়ে পৌঁছেছে যে, রাশিয়ার লোকেরাই তা বন্ধ করার আহ্বান জানাচ্ছে।

তাদের মধ্যে একজন দেশটির সাবেক ফুটবল অধিনায়ক ইগর ডেনিসভ। প্রতিবাদ করে হত্যার শংকায় আছেন তিনি।

রাশিয়ার একটি ইউটিউভ চ্যানেলে ইউক্রেনের প্রতি সমর্থন জানান ডেনিসভ। সাবেক এই ফুটবলার অবশ্য প্রতিবাদ করে ভয় পাচ্ছে না। বরং প্রেসিডেন্টের সামনে দাঁড়াতেও রাজি আছেন। তিনি বলেন, ‘যা হচ্ছে তা ভয়ঙ্কর। জানি না এ কথা বলার জন্য আমার জেল হবে নাকি মেরে ফেলা হবে। তবে নিজের মনের কথা বলতে কোনও ভয় নেই আমার। আমি চাই দেশের সবাই শান্তিতে থাকুক। নিজেকে এই দেশের নাগরিক বলতে এখন আর গর্ববোধ করি না। আমি প্রেসিডেন্টকে বলেছিলাম, আপনার সামনে হাঁটু মুড়ে বসতে রাজি আছি। দয়া করে যুদ্ধ বন্ধ করুন। ’

ইউক্রেন আক্রমণের পর রাশিয়ায় নতুন আইন হয়েছে, ‘যুদ্ধ’ বা অন্য কোনো সমার্থক শব্দ প্রকাশ্যে কেউ বলতে পারবেন না।  পুতিনের বিরুদ্ধে কেউ মুখ খুলতে পারবেন না। অন্যথায় ১৫ বছরের জেল এবং কিছু ক্ষেত্রে মৃত্যুদণ্ডও হতে পারে। শুধু ইউটিউব চ্যানেলে মুখ খোলাই নয়, পুতিনকে চিঠি লিখেও যুদ্ধ বন্ধের আর্জি জানিয়েছেন ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে রাশিয়ার অধিনায়ক ডেনিসভ। এছাড়া টেনিসের দুই তারকা ড্যানিল মেদভেদেভ এবং আন্দ্রে রুবলেভ ইতিমধ্যেই যুদ্ধ বন্ধের আর্জি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।