ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

নারী দলের পাশাপাশি সংবর্ধনা পাবেন পুরুষ দলও

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২২
নারী দলের পাশাপাশি সংবর্ধনা পাবেন পুরুষ দলও

বাংলাদেশের ফুটবলে বর্তমান সময়ে আনন্দের উপলক্ষ্য খুব এটা পাওয়া যায় না। তবে আশার আলো দেখাচ্ছে বয়স ভিত্তিক নারী দলগুলো।

গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠে ভারতের মেয়েদের হারিয়ে অনুর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ জয় করে পুরো দেশকে আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছিলেন বাংলাদেশের মেয়েরা। স্বাধীনতার ৫০ বছর পূরণে দেশের ক্রীড়াঙ্গনে এটিই ছিল সেরা অর্জন। এর প্রেক্ষিতেই বয়সভিত্তিক এই নারী দলকে আগামীকাল (১৯ জুন, রবিবার) সংবর্ধনা দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুধু নারী দলই নয়। সংবর্ধনা পাচ্ছেন জাতীয় পুরুষ ফুটবল দলও। ২০২০ সালে ঢাকায় মুজিব বর্ষ আন্তর্জাতিক ফুটবল সিরিজে নেপালকে হারায় বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নেয় জামাল ভুঁইয়ারা। প্রথম ম্যাচ ২-০ গোলে জিতে বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ ম্যাচ হয় গোল শূন্য ড্র। এই সিরিজ জয়ের ফলে প্রধানমন্ত্রীর তরফ থেকে পুরুষ দলও সন্মাননা পেতে যাচ্ছেন।

দেশের সিনিয়র নারী দল ও বয়সভিত্তিক জাতীয় দল প্রায় আন্তর্জাতিক পর্যায়ে সফলতা এনে দেয়। প্রধানমন্ত্রীর কাছ থেকে এর আগেও সংবর্ধনা পেয়েছেন তারা। অবশ্য জাতীয় পুরুষ দলের সফলতার হার খুবই কম। সাম্প্রতিক সময়ে ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছে। তবে এই সংবর্ধনা আগামীতে ভাল করার অনুপ্রেরণা জোগাতে পারে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।