ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পের চুক্তি বাতিলের জন্য মামলা করবে লা লিগা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এমবাপ্পের চুক্তি বাতিলের জন্য মামলা করবে লা লিগা

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই থেকে লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদে আসার কথা ছিলো ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের। তবে শেষ মুহূর্তে পিএসজির সঙ্গেই নতুন চুক্তি করেছেন এমবাপ্পে।

বিশাল টাকার অঙ্কের এই চুক্তি ফরাসি তারকাকে বানিয়ে দেয়া হয়েছে বর্তমান সময়ের সবচেয়ে দামি ফুটবলার। এটাই পছন্দ হয়নি লা লিগার। উফেয়ার ফেয়ার প্লে নিয়ম ভঙ্গ করেছে পিএসজি, এমনটাই দাবি লা লিগা কর্তৃপক্ষের। ফলে এই চুক্তি বাতিলে মামলা করতে চলেছে তারা।

এক সংবাদ সম্মেলনে লা লিগার প্রতিনিধি আইনজীবী হুয়ান ব্রাঙ্কো বলেন, পিএসজির অর্থনৈতিক কর্মকাণ্ডকে চ্যালেঞ্জ জানাতে তারা আদালতে যেতে প্রস্তুত।

এমবাপ্পের চুক্তির আগেও বিভিন্ন সময়ে ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ ভঙ্গের অভিযোগ উঠেছিল পিএসজির বিরুদ্ধে। লিগ ওয়ান চ্যাম্পিয়নরা অবশ্য বরাবরই তা অস্বীকার করে আসছে। ২০১১ সাল থেকে পিএসজির মালিকানায় রয়েছে দোহা-ভিত্তিক কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট কোম্পানি। তাদের অঢেল টাকার জোড়েই বিভিন্ন সময়ে খেলোয়াড়দের বাড়তি টাকা দিয়ে দলে ধরে রাখছেন বলে অভিযোগ স্প্যানিশ লিগটির।

পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপ্পের নতুন চুক্তির পর থেকেই এর বিরোধিতায় সোচ্চার লা লিগা। এই বিষয়ে উয়েফার কাছে অভিযোগও করেছে তারা। স্পেনের শীর্ষ লিগ এবার আদালত পর্যন্ত এই বিষয় নেয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

ব্রাঙ্কো বলেন, আমরা শুধু চাই আইনের সুষ্ঠু প্রয়োগ। স্পেনে ফেয়ার প্লে নিয়ম কড়াকড়ি ভাবেই মানা হয়। ইউরোপের বাকি দেশের ক্লাবগুলোরও এটার প্রতি পূর্ণ মর্যাদা রাখা উচিত। ’

শুধু এমবাপ্পে নয় মেসির চুক্তিও খতিয়ে দেখার ইঙ্গিত দিয়েছেন ব্রাঙ্কো।

গত গ্রীষ্মের দলবদল থেকে শুরু হয়েছিল এমবাপের পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন। অনেক নাটকীয়তার পর গত মাসে শেষ মুহূর্তে স্প্যানিশ ক্লাবটিকে ‘না’ করে পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন ২৩ বছর বয়সী এই ফুটবলার।

সংবাদমাধ্যমের খবর, ফুটবল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল চুক্তির মাধ্যমে ঘরের ছেলেকে ধরে রেখেছে পিএসজি। নতুন চুক্তিতে পিএসজি তো বটেই, সব ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পাবেন এমবাপ্পে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, জুন ১৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।