ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সম্মানী বাড়িয়েও রেফারি বিদ্রোহের শঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
সম্মানী বাড়িয়েও রেফারি বিদ্রোহের শঙ্কা

ম্যাচ পরিচালনার সম্মানীসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবিতে বিদ্রোহ করেছিলেন ফুটবল রেফারিরা। এক পর্যায়ে তারা ম্যাচ পরিচালনা থেকেও বিরত ছিল।

রেফারিদের দাবি-দাওয়া মেটানোর জন্য বাফুফে সময় নিয়েছিল। শেষ পর্যন্ত মঙ্গলবার বাফুফে রেফারিদের সম্মানীসহ অন্যান্য সুবিধা বৃদ্ধি করেছে। তবে এতে সন্তুষ্ট নন রেফারিরা। আগামীতেও বিদ্রোহের ডাক দিতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন নাম প্র্রকাশে অনিচ্ছুক এক রেফারি।

একটি ম্যাচ পরিচালনার জন্য প্রিমিয়ার লিগের একজন রেফারি দুই হাজার ৪০০ টাকা পেয়ে থাকেন। এটি পাঁচ হাজার করার দাবি ছিল তাঁদের। কিন্তু তাঁদের প্রত্যাশামতো বাড়েনি সম্মানী। গতকাল রেফারিজ অ্যাসোসিয়েশনের সভাপতির সঙ্গে বসে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সম্মানী দুই হাজার ৪০০ থেকে বাড়িয়ে তিন হাজার ৫০০ টাকা করার প্রস্তাব দিয়েছেন।

এতে রেফারিরা মোটেও সন্তুষ্ট নন বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেফারি, ‘আমাদের প্রত্যাশা পূরণ হয়নি। সবাই এখন বসে সিদ্ধান্ত নেবে ২০ তারিখ থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগে দায়িত্ব পালন করবে কি না। ’ বিকল্প রেফারি দিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের শেষ দুই রাউন্ড পরিচালনা করেছে বাফুফে রেফারিজ বিভাগ ও কমিটি৷

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।